যে তালিকার শীর্ষে পাকিস্তান, তলানিতে ভারত!

ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৪ কার্তিক ১৪২৬

যে তালিকার শীর্ষে পাকিস্তান, তলানিতে ভারত!

পরিবর্তন ডেস্ক ৪:৩৪ অপরাহ্ণ, জুন ২৬, ২০১৯

যে তালিকার শীর্ষে পাকিস্তান, তলানিতে ভারত!

পয়েন্ট টেবিলের শীর্ষ চারের অনেক নিচে পাকিস্তান। তারা আছে ৭ নম্বরে। অথচ তাদেরই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত আছে তিনে। তবে বিশ্বকাপের এমন এক পরিসংখ্যান আছে, যে তালিকার শীর্ষে রয়েছে পাকিস্তান। আর ভারত আছে একেবারে তলানিতে। মানে সবার শেষে।

৫ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে সেমি পথে এক পা বাড়িয়েই রেখেছে ভারত। অন্যদিকে ৬ ম্যাচে পাকিস্তানের পয়েন্ট ৫। সেমিতে যেতে হলে নিজেদের পরবর্তী ম্যাচে জয়ের পাশাপাশি মেলাতে হবে কিছু সমীকরণও।

আসরে মাত্র দুইটি জয় পাকিস্তানের। সেই পাকিস্তান কী এমন পরিসংখ্যান আছে যেখানে সবার শীর্ষে? হ্যাঁ, আসরে ক্যাচ মিসের শীর্ষে সরফরাজ আহমেদরা।

ভালো ফিল্ডিংয়ের সুনাম কখনোই ছিল না পাকিস্তানের। তারই ধারাবাহিকতা চলছে বিশ্বকাপেও। চলতি আসরে এখন পর্যন্ত সবচেয়ে বেশি ক্যাচ মিস করেছে এই দলের ফিল্ডাররা।

টুর্নামেন্টে এখন পর্যন্ত ৫ ম্যাচে ১৪টি ক্যাচ মিস করেছে পাকিস্তান। অর্থাৎ ৩৫ শতাংশ ক্যাচই ধরতে পারেনি তারা। এই তালিকায় দ্বিতীয় স্থানে আছে স্বাগতিক ইংল্যান্ড। দলটি ক্যাচ মিস করেছে ১২টি। নয়টি ক্যাচ হাতছাড়া করে এই তালিকায় তৃতীয়স্থানে আছে নিউজিল্যান্ড।

তালিকার ৪, ৫ ও ৬ নম্বরে আছে যথাক্রমে দক্ষিণ আফ্রিকা (৮), ওয়েস্ট ইন্ডিজ (৬) ও অস্ট্রেলিয়া (৪)। বাংলাদেশও মিস করেছে ৪টি ক্যাচ।

তালিকার তলানিতে আছে ভারত। অর্থাৎ ক্যাচ ধরায় সবচেয় সফল দল তারা। আসরে এ পর্যন্ত মাত্র একটি ক্যাচ মিস করেছে বিরাট কোহলির দল।

ক্যাচ ধরায় দ্বিতীয় সফল দল আফগানিস্তান। মাত্র দুটি ক্যাচ হাতছাড়া হয়েছে তাদের। তিনটি ক্যাচ মিস করে তৃতীয় সফল দল শ্রীলঙ্কা।

পিএ

 

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯: আরও পড়ুন

আরও