ব্যাটিংয়ে বাংলাদেশ, সাব্বির-রুবেল বাদ

ঢাকা, ১৪ জুলাই, ২০১৯ | 2 0 1

ব্যাটিংয়ে বাংলাদেশ, সাব্বির-রুবেল বাদ

পরিবর্তন ডেস্ক ৩:১৯ অপরাহ্ণ, জুন ২৪, ২০১৯

ব্যাটিংয়ে বাংলাদেশ, সাব্বির-রুবেল বাদ

সেমি ফাইনালের আশা বাঁচানোর ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ব্যাটিং পেয়েছে বাংলাদেশ।

সোমবার সাউদাম্পটনে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন আফগানিস্তানের অধিনায়ক গুলবাইদিন নাইব।

সেমি ফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখতে হলে আজ আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশকে জিততেই হবে। তাছাড়া আফগানিস্তানের ম্যাচটির সঙ্গে বাংলাদেশের মর্যাদার প্রশ্নও জড়িত। হারলে নিশ্চিতভাবেই বাংলাদেশের মর্যাদায় ধাক্কা লাগবে।

দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজকে হারানোর পর নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়াকু দলের যে মনোভাব প্রতিষ্ঠিত হয়েছে, সেটিতেও আঁচড় লাগবে!

এমন অবস্থায় একাদশে দুটি পরিবর্তন এসেছে। ব্যাটসম্যান সাব্বির রহমান ও পেসার রুবেল হোসেনের পরিবর্তে এসেছেন মোসাদ্দেক হোসেন ও মোহাম্মদ সাইফউদ্দিন।

আফগান একাদশে পরিবর্তন দুইটি। বাদ পড়েছেন হজরতুল্লাহ জাজাই ও আফতাব আলম। জায়গা পেয়েছেন সামিউল্লাহ শিনওয়ারি ও দৌলত জাদরান।

বৃষ্টির কারণে টস ১০ মিনিট পরে হয়। অর্থাৎ স্থানীয় সময় সোমবার সকাল ১০টা ১০ মিনিটে সাউদাম্পটনে এই টস হয়। ফলে খেলাও শুরু হবে ১০ মিনিটে পরে, বাংলাদেশ সময় বেলা ৩টা ৪০ মিনিটে।

ইতোমধ্যে বিশ্বকাপের ৬টি মাচেই হেরে বিদায় নিশ্চিত হয়ে গেছে আফগানিস্তানের। বিপরীতে দুটি জয় ও বৃষ্টির কারণে একটি পরিত্যক্ত ম্যাচেরসহ ৫ পয়েন্ট নিয়ে বাংলাদেশ টেবিলের ষষ্ঠ নম্বরে আছে।

একাদশ :

বাংলাদেশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোহাম্মদ সাইফউদ্দীন, মোস্তাফিজুর রহমান।

আফগানিস্তান : গুলবাদিন নাইব (অধিনায়ক), সামিউল্লাহ শিনওয়ারি, রহমত শাহ, হাশমতুল্লাহ শাহিদি, আসগর আফগান, মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জাদরান, ইকরাম আলী খিল, রশিদ খান, দৌলত জাদরান, মুজিব উর রহমান।

আইএম

 

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯: আরও পড়ুন

আরও