সাকিব-তামিমের বিদায়ে চাপে বাংলাদেশ

ঢাকা, ১৪ জুলাই, ২০১৯ | 2 0 1

সাকিব-তামিমের বিদায়ে চাপে বাংলাদেশ

পরিবর্তন ডেস্ক ৯:৪৪ অপরাহ্ণ, জুন ২০, ২০১৯

সাকিব-তামিমের বিদায়ে চাপে বাংলাদেশ

৩৮২ রানের বিশাল লক্ষ্য। এই পাহাড় পার হতে হলে বড় জুটি গড়তে হবে টাইগারদের। কিন্তু দলীয় ২৩ রানেই প্রথম উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। ব্যক্তিগত ১০ রানে দুর্ভাগ্যজনক রান আউটের শিকার হয়ে মাঠ ছাড়েন সৌম্য সরকার।

এরপর জুটি গড়েন তামিম ইকবাল ও সাকিব আল হাসন। কিন্তু জুটিটি সবে জমে উঠেছিল, তখনই মার্কাস স্টয়নিসের একটি স্লো বলে ক্যাচ তুলে দেন সাকিব আল হাসান। মিড অফে ডেভিড ওয়ার্নার সেটি লুফে নিলে ৪১ রানে থেমে যায় সাকিবের ব্যক্তিগত ইনিংস। ১০২ রানে দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ।

সাকিবের বিদায়ের পর তামিমের সাথে যোগ দেন মুশফিকুর রহীম। এই জুটিতেও ভালোই এগুচ্ছিল বাংলাদেশ। এই ফাঁকে হাফ সেঞ্চুরি পূর্ণ করে নেন তামিম। কিন্তু ব্যক্তিগত ৬২ রানে মিশেল স্টার্কের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন তামিম। ফলে ৪২ রানেই থেমে যায় তামিম-মুশফিক জুটি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২৪ ওভারে ৩ উইকেটে ১৪৪ রান করেছে বাংলাদেশ। ব্যাট করছেন মুশফিক (২৩*) ও লিটন দাস (০*)।

দুর্ভাগ্যজনক রান আউটের শিকার সৌম্য

অস্ট্রেলিয়ার দেওয়ার ৩৮২ রানের লক্ষ্যে ব্যাট করছে বাংলাদেশ। কিন্তু শুরুতেই ধাক্কা খেল বাংলাদেশ শিবির। দুর্ভাগ্যজনক রান আউটের শিকার হয়ে সাজঘরে ফিরে যান সৌম্য সরকার (১০)।

বাংলাদেশের ইনিংসের চতুর্থ ওভার করছিলেন প্যাট কামিন্স। ওই ওভারের পঞ্চম বলটি মিড অনে ঠেলে দিয়ে রানের জন্য দৌড় দিয়েছিলেন তামিম। কিন্তু সৌম্য সাড়া দিতে কিছুটা দেরি করে ফেলেন। সৃষ্টি হয় ভুল বোঝাবুঝির। তামিম ফেরত আসেন স্ট্রাইকিং এন্ডে।

সৌম্যও কিছুটা বেরিয়ে আবার নন স্ট্রাইকে ফেরত যাওয়ার চেষ্টা করেন। কিন্তু তার আগেই সরাসরি থ্রোতে স্টাম্প ভেঙে দেন অ্যারন ফিঞ্চ।

পিএ

 

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯: আরও পড়ুন

আরও