সরফরাজ নির্বোধ অধিনায়ক : শোয়েব

ঢাকা, ১৪ জুলাই, ২০১৯ | 2 0 1

সরফরাজ নির্বোধ অধিনায়ক : শোয়েব

পরিবর্তন ডেস্ক ৫:০১ অপরাহ্ণ, জুন ১৭, ২০১৯

সরফরাজ নির্বোধ অধিনায়ক : শোয়েব

পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ

সরফরাজ আহমেদের ওপর এমনিতেই খাপ্পা শোয়েব আখতার। কিছুদিন আগে নিজের ইউটিউব চ্যানেলে সরফরাজকে বিশ্বকাপের সবচেয়ে আনফিট অধিনায়ক দাবি করেছিলেন তিনি।

রোববার ভারতের বিপক্ষে হারের পর গলা আরও চড়া করলেন পাকিস্তানের সাবেক এই গতি তারকা। পাকিস্তানের অধিনায়ককে রীতিমতো নির্বোধ বললেন শোয়েব।

ওল্ড ট্রাফোর্ডে ভারতের কাছে ৮৯ রানে হেরেছে পাকিস্তান। এমন হারের পর দারুণ সমালোচনার মুখে পড়েছে পাকিস্তান দল। সমালোচনার মূল কেন্দ্রে অবশ্য অধিনায়ক সরফরাজ। প্রশ্ন উঠেছে তার সিদ্ধান্তগুলোকে নিয়ে।

শোয়েব আখতার

দলের শোচনীয় হারের পর সরফরাজের প্রতি তোপ দাগিয়ে শোয়েব বলেছেন, ‘আমি বুঝতে পারি না একজন অধিনায়ক কি করে এতটা নির্বোধ হয়। সে কী করে ভুলে যায় যে, আমরা রান তাড়া করায় খুব একটা পারদর্শী নই। আমাদের শক্তি হচ্ছে বোলিং।’

গতকাল টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন সরফরাজ। এটিও ভুল সিদ্ধান্ত চিল বলে মনে করেন শোয়েব। অবশ্য ম্যাচের আগে দলের প্রতি এক শুভেচ্ছা বার্তায় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানও পরামর্শ দিয়েছিলেন টস জিতলে প্রথমে ব্যাটিং নেওয়ার।

কিন্তু সরফরাজ করলেন টিক তার উল্টো। তার এই সিদ্ধান্তটাও নির্বোধের মতো হয়েছে বলে মনে করেন শোয়েব, ‘সরফরাজ যখন টস জেতে, তখনই পাকিস্তান ম্যাচ অর্ধেকটা জিতে যায়। কিন্তু সে ম্যাচ হারার চেষ্টা করতে থাকল। টস গুরুত্বপূর্ণ ছিল। যদি প্রথমে ব্যাট করে পাকিস্তান ২৬০ রানও করত, বোলাররা তা নিয়ে লড়তে পারত। এটা নির্বোধ অধিনায়কত্ব।’

শুধু শোয়েবই নয়, ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকারও মনে করেন, সরফরাজের বাজে অধিনায়কত্বের কারণেই হেরেছে পাকিস্তান। তার মতে, ম্যাচ চলাকালীন সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিয়ে ব্যর্থ হয়েছেন পাকিস্তানের অধিনায়ক।

পিএ

 

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯: আরও পড়ুন

আরও