উইন্ডিজ ম্যাচের আগে সতর্ক মাশরাফি

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

উইন্ডিজ ম্যাচের আগে সতর্ক মাশরাফি

পরিবর্তন ডেস্ক ১০:৫৫ অপরাহ্ণ, জুন ১৬, ২০১৯

উইন্ডিজ ম্যাচের আগে সতর্ক মাশরাফি

সোমবার টন্টনে মাঠে নামছে বাংলাদেশ। প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। টুর্নামেন্টে টিকে থাকতে ক্যারিবীয়দের বিপক্ষে জয় চাই টাইগারদের।

দুই দলের সাম্প্রতিক দ্বৈরথের পরিসংখ্যান অবশ্য বাংলাদেশের পক্ষে। বিশ্বকাপে আসার আগে আয়ারল্যান্ডেই ওয়েস্ট ইন্ডিজকে ৩ বার হারিয়েছে বাংলাদেশ। গত এক বছরে দুই দল মুখোমুখি হয়েছেন ৯ বার। যার মধ্যে ৭ বারই জয়ের হাসি হেসেছে বাংলাদেশ।

তবে বিশ্বকাপের ম্যাচের আগে এমন পরিসংখ্যান মাথায় রাখছেন না বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ম্যাচটিকে সম্পূর্ণ নতুন ম্যাচ হিসেবেই দেখছেন তিনি।

রোববার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে মাশরাফি বলেছেন, ‘আগের কী সমীকরণ সেটা দ্বিপাক্ষিক সিরিজ হলে অনেক সময় কাজ করে। তবে এই ধরনের টুর্নামেন্টে আপনি একেক টিমের সঙ্গে একেক দিন খেলছেন। একই রকমের মাইন্ড সেটআপ তাই সব সময় থাকে না। প্রত্যেক ম্যাচ খেলার পর আরেকটা টিম নিয়ে চিন্তা করতে হয়।’

ওয়েস্ট ইন্ডিজ দলে বিগ হিটারের অভাব নেই। তারা নিজেদের দিনে যেকোনো বোলিং আক্রমণকে ছত্রখান করে দিতে পারে। ক্যারিবীয় বোলারদেরও সামর্থ্য আছে প্রতিপক্ষের ব্যাটিং লাইন আপ ধসিয়ে দেওয়ার।

সে বিষয়টি মাথায় রেখেই মাশরাফি বলেছেন, ‘ওয়েস্ট ইন্ডিজ টিম এমন, ওরা যে কোনো কিছু ড্যামেজ করতে পারে। এই জিনিসটা মাথায় রাখতে হবে এবং আমাদের সেরাটাই খেলতে হবে। আগের ৯ ম্যাচে ৭টায় জিতেছি আমরা। তার মানে এই না আমরা এই টুর্নামেন্টে এখানে এসে সহজে জিতে যাবো।’

পিএ

 

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯: আরও পড়ুন

আরও