নটিংহামে যে রেকর্ড ডাকছে কোহলিকে

ঢাকা, ২৩ জুন, ২০১৯ | 2 0 1

নটিংহামে যে রেকর্ড ডাকছে কোহলিকে

পরিবর্তন ডেস্ক ৪:২৫ অপরাহ্ণ, জুন ১৩, ২০১৯

নটিংহামে যে রেকর্ড ডাকছে কোহলিকে

নটিংহামে মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড। বৃষ্টির কারণে টস অনুষ্ঠিত হতে দেরী হচ্ছে। এই ম্যাচে দারুণ এক রেকর্ড হাতছানি দিচ্ছে ভারত অধিনায়ক বিরাট কোহলিকে। যে রেকর্ডটি বর্তমানে তারই স্বদেশি পূর্বসূরি শচীন টেন্ডুলকারের দখলে।

ওয়ানডেতে বিরাট কোহলির ঝুলিতে বর্তমানে রয়েছে ১০৯৪৩ রান। অর্থাৎ ১১ হাজার রানের মাইল ফলক থেকে ৫৭ রান দূরে দাঁড়িয়ে আছেন বর্তমান সময়ের অন্যতম সেরা এই ব্যাটসম্যান।

যে ফর্মে আছে কোহলির ব্যাট তাতে আজই এই মাইলফলক স্পর্শ করে ফেলতে পারেন তিনি। তাতে তৃতীয় ভারতীয় হিসেবে ১১ হাজার রানের কীর্তি গড়বেন কোহলি। এর আগে ভারতীয়দের মধ্যে এই কীর্তি গড়েছেন শচীন টেন্ডুলকার (১৮৪২৬) ও সৌরভ গাঙ্গুলি (১১৩৬৩)।

অবশ্য সব মিলিয়ে নবম ব্যাটসম্যান হিসেবে এই মাইলফলক স্পর্শ করার হাতছানি কোহলির সামনে। তবে আজ যদি কোহলি তা করতে পারেন তবে অন্য সবার চেয়ে এগিয়ে থাকবেন তিনি।

দ্রুততম সময়ে এই মাইলফলক স্পর্শ করার রেকর্ড বর্তমানে শচীনের। এই মাইলফলক স্পর্শ করতে শচীনের লেগেছিল ১৭৬ ইনিংস। আর কোহলির সামনে সুযোগ তা অতিক্রম করার।

ক্যারিয়ারের এ পর্যন্ত ২২১ ইনিংস খেলেছেন কোহলি। আজ যদি এই মাইলফলক স্পর্শ করেন তবে ২২২ ইনিংসেই তা স্পর্শ করে ফেলবেন তিনি। অবশ্য আজ না করতে পারলেও শচীনের রেকর্ড ভাঙার সুযোগ থেকেই যাচ্ছে তার সমানে।

পিএ

 

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯: আরও পড়ুন

আরও