বিধংসী আমিরে খেই হারাল অস্ট্রেলিয়া

ঢাকা, ২৪ জুন, ২০১৯ | 2 0 1

বিধংসী আমিরে খেই হারাল অস্ট্রেলিয়া

পরিবর্তন ডেস্ক ৭:২২ অপরাহ্ণ, জুন ১২, ২০১৯

বিধংসী আমিরে খেই হারাল অস্ট্রেলিয়া

ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ যেভাবে ব্যাট করিছলেন তাতে মনে হচ্ছিল পাকিস্তানের সামনে রানের পাহাড়ই গড়তে যাচ্ছে অস্ট্রেলিয়া। কিন্তু মিডল অর্ডারের ব্যর্থতায় শেষমেশ সেরকম কিছু হল না। অস্ট্রেলিয়ার ইনিংসের শেষ দিকে জ্বলে ওঠেন পাকিস্তানের বোলাররা। তাতে ৪৯ ওভারে ৩০৭ রান করেই অল আউট হয়ে যায় অ্যারন ফিঞ্চের দল।

উইকেটের সুবিধা পেতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। কিন্তু সেই সুবিধা শুরুর দিকে মোটেও কাজে লাগাতে পারেননি তার বোলাররা। উল্টো মিস ফিল্ডিং, ক্যাচ মিসের মহড়া দিয়ে অস্ট্রেলিয়াকে বড় রানের সুযোগ করে দেয় তারা।

তবে শুরু থেকেই ব্যতিক্রম ছিলেন মোহাম্মদ আমির। অজি ব্যাটসম্যানদের চাপে রাখেন এই পেসার। মূলত তার বোলিংয়েই কিছুটা লাগাম পায় অস্ট্রেলিয়ার রান। ১০ ওভার বল করে ৩০ রান খরচায় তুলে নেন ৫ উইকেট।

অস্ট্রেলিয়ার ইনিংস বলতে ডেভিড ওয়ার্নারের সেঞ্চুরি ও ফিঞ্চের মারমুখী ব্যাটিং। এই দুইজনের ব্যাটে বড় রানের স্বপ্ন দেখছিল অজিরা। ওপেনিং জুটিতে ১৪৬ রান তুলে ফেলেন তারা।

এরপরই আউট হয়ে যান ফিঞ্চ। তার আগে ৪টি ছক্কা ও ৬টি চারে সাজিয়ে ৮২ রান করেন তিনি। ফিঞ্চের বিদায়ের পর মারমুখী হয়ে ওঠেন ওয়ার্নারও। ১১১ বলে ১০৭ রান করে আউট হন তিনি। তার আগে অবশ্য স্টিভেন স্মিথ (১০) ও গ্লেন ম্যাক্সওয়েলের (২০) উইকেট হারায় অস্ট্রেলিয়া।

ওয়ার্নার যখন আউট হন অস্ট্রেলিয়ার রান তখন ২৪২। ওভার বাকি ১২টি। কিন্তু বাকি সময় পাকিস্তানি বোলারদের পুর্নগাজরণ আর অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের ব্যর্থতার গল্প লেখা হয় টন্টনে। আমিরের ছোবলে টপাটপ করে আউট হতে থাকেন অজি ব্যাটসম্যানরা। যার জেরে এক ওভার বাকি থাকতেই গুটিয়ে যায় অস্ট্রেলিয়া।

আরি নিয়েছেন ৫ উইকেট। বাকি ৫ উইকেট ভাগাভাগি করে নিয়েছেন শাহীন শাহ আফ্রিদি, ওয়াহব রিয়াজ, হাসান আলী ও মোহাম্মদ হাফিজ। এর মধ্যে শাহীন শাহ আফ্রিদি নেন দুই উইকেট। অন্যরা একটি করে।

পিএ

 

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯: আরও পড়ুন

আরও