রাসেলকেই বড় হুমকি মানছেন টাইগার কোচ

ঢাকা, ১৪ জুলাই, ২০১৯ | 2 0 1

রাসেলকেই বড় হুমকি মানছেন টাইগার কোচ

পরিবর্তন ডেস্ক ৪:৪৫ অপরাহ্ণ, জুন ১২, ২০১৯

রাসেলকেই বড় হুমকি মানছেন টাইগার কোচ

মঙ্গলবার ব্রিস্টলের ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় বাংলাদেশের জন্য সমীকরণটা কঠিনই হয়ে গেল। সেমি ফাইনালে উঠতে হলে সামনের ৫টি ম্যাচের অন্তত চারটি জিততে হবে।

এই পাঁচ প্রতিপক্ষের মধ্যে চার প্রতিপক্ষই বেশ শক্তিশালী—ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া, ভারত ও পাকিস্তান। শুধু আফগানিস্তানের বিপক্ষে কাগজে কলমে এগিয়ে বাংলাদেশ।

সোমবার টন্টনে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে টাইগাররা। এবারের আসরে ক্যারিবীয়রা আছে দারুণ রুদ্ররূপে। ফলে তাদের বিপক্ষের ম্যাচটা বেশ কঠিনই হবে।

যদিও ত্রিদেশীয় সিরিজে ক্যারিবীয়দের ৩ ম্যাচেই হারিয়েছিল বাংলাদেশ। কিন্তু বিশ্বকাপের দলে অনেক পরিবর্তন আছে তাদের। এছাড়া ক্যারিবীয় বোলাররা যেমন বল হাতে আগুন ঝরাচ্ছেন পিচে, তেমনি ব্যাট হাতে তাণ্ডব চালাচ্ছেন ব্যাটসম্যানরাও।

টন্টনের মাঠও তুলনামূলক ছোট। ফলে এই মাঠে ছক্কার ফুলঝুরি ছোটাতে পারেন গেইল-রাসেলরা। ক্যারিবীয়ান দলে এখন বিগ হিটারদের ছড়াছড়ি। তবে এর মধ্যে বাংলাদেশের কোচ স্টিভ রোডসকে বেশি চিন্তায় ফেলছেন আন্দ্রে রাসেল।

সোমবারের ম্যাচে বাংলাদেশের জন্য রাসেলকেই বড় হুমকি মনে করছেন বাংলাদেশের কোচ, ‘তাদের সবচেয়ে বিপজ্জনক ক্রিকেটার আন্দ্রে রাসেল। সে ভয়ানক একজন প্রতিপক্ষ। তার দিনে সে বোলারদের কাছে অনেক কঠিন হয়ে উঠতে পারে। আমার মনে হয় রাসেলকে ঠাণ্ডা রাখতে পারলে কাজটা সহজ হয়ে যাবে।’

এদিকে গতি আর বাউন্স দিয়ে প্রতিপক্ষকে দারুণ নাস্তানাবুদ করছেন ক্যারিবীয় বোলাররাও। কিন্তু তাতে বিচলিত নন টাইগার কোচ, ‘সম্প্রতি আমরা ওয়েস্ট ইন্ডিজ বোলারদের বিপক্ষে খেলেছি। আমরা জানি তারা কেমন করতে পারে। সেই অনুযায়ী প্রস্তুতি নেওয়া হবে।’

পিএ

 

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯: আরও পড়ুন

আরও