পয়েন্ট হারিয়ে ক্ষতিই হয়ে গেল বাংলাদেশের

ঢাকা, ১৪ জুলাই, ২০১৯ | 2 0 1

পয়েন্ট হারিয়ে ক্ষতিই হয়ে গেল বাংলাদেশের

পরিবর্তন ডেস্ক ৯:০৮ অপরাহ্ণ, জুন ১১, ২০১৯

পয়েন্ট হারিয়ে ক্ষতিই হয়ে গেল বাংলাদেশের

বৃষ্টির কারণে মঙ্গলবার পরিত্যক্ত হল বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচটি। ফলে পয়েন্ট ভাগাভাগি করতে হল দুই দলকে। এর ফলে সেমি ফাইনালে ওঠার লড়াইয়ে কতটা লাভ হল বাংলাদেশের? নাকি ক্ষতিই হয়ে গেল কিছুটা।

এই ম্যাচের আগে বাংলাদেশের পয়েন্ট ছিল ৩ ম্যাচে ছিল ২। আজকের ম্যাচ জিতলে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে চলে যেতে পারত বাংলাদেশ। যেখানে বর্তমানে আছে শ্রীলঙ্কা। যদিও ম্যাচটিতে বাংলাদেশের হারের সম্ভাবনাও ছিল। কিন্তু ম্যাচ মাঠে গড়ালে টাইগাররা লড়তে তো পারতো।

এছাড়া সাম্প্রতিক পারফরম্যান্সে বাংলাদেশই আজকের ম্যাচে এগিয়ে ছিল। জয়ের সম্ভাবনা টাইগারদেরই ছিল বেশি। জয়টা প্রয়োজনও ছিল।

এই মুহূর্তে বাংলাদেশের পয়েন্ট ২। সেমিতে যেতে হলে আরো অন্তত ৮ পয়েন্ট তুলে নিতে হবে। সামনে আরো বাকি পাঁচ ম্যাচ। এখন এই পাঁচ ম্যাচে অন্তত ৪ জয় চাই। কিন্তু আফগানিস্তান ছাড়া অন্য সব প্রতিপক্ষই শক্তিশালী- ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া, ভারত ও পাকিস্তান।

কিন্তু শ্রীলঙ্কার বিপক্ষে জয় পেলে পরবর্তী ৫ ম্যাচের মধ্যে ৩টিতে জিতলেই চলত। এখন অন্তত চারটি ম্যাচ জিততে হবে টাইগারদের। এর মধ্যে আফগানদের বিপক্ষে হয়তো টাইগারদের এগিয়ে রাখা যায়। কিন্তু অন্য চার কঠিন প্রতিপক্ষের বিপক্ষে ৩টি জয় বের করা কঠিনই হবে। ফলে বাংলাদেশের জন্য সেমির পথ কাগজে কলেমে কিছুটা সংকীর্ণই হয়ে গেল।

পিএ

 

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯: আরও পড়ুন

আরও