পাক-ভারত ম্যাচের বিজ্ঞাপনে পাইলট অভিনন্দন!

ঢাকা, ১৪ জুলাই, ২০১৯ | 2 0 1

পাক-ভারত ম্যাচের বিজ্ঞাপনে পাইলট অভিনন্দন!

পরিবর্তন ডেস্ক ৪:৫৯ অপরাহ্ণ, জুন ১১, ২০১৯

পাক-ভারত ম্যাচের বিজ্ঞাপনে পাইলট অভিনন্দন!

সোমবার (১৬ জুন) ওল্ড ট্রাফোর্ডে মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান। চিরপ্রতিদ্বন্দ্বী দেশ দুইটির এই দ্বৈরথ নিয়ে সমর্থকদের মধ্যে বাড়ছে উত্তেজনা, ছড়াচ্ছে রোমাঞ্চ। জমে উঠেছে কথার লড়াই। প্রতিপক্ষকে ঘায়েল করে তৈরি হচ্ছে বিজ্ঞাপনও।

তেমনি একটি বিজ্ঞাপন নির্মাণ করেছে পাকিস্তানের জ্যাজ টিভি। সেখানে তারা পাকিস্তানে বন্দী হওয়া ভারতীয় পাইলট অভিনন্দনকে ব্যঙ্গ করে একটি বিজ্ঞাপন প্রচার করে।

ভারতীয় পাইলট অভিনন্দন চলতি বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তানের হাতে বন্দি হন। পরে অবশ্য তাকে ভারতের কাছে হস্তান্তর করে পাকিস্তান। এর আগে তার ছোট্ট একটা ইন্টারভিউর ভিডিও প্রচার করে পাকিস্তান সেনাবাহিনী। সেখানে অভিনন্দনকে কফি হাতে দেখা যায়। আর একজন তাকে নানা প্রশ্ন করে। যার বেশিরভাগের উত্তরে অভিনন্দন বলেছিলেন, ‘দুঃখিত, আমি এটা আপনাকে বলতে পারব না।’

অভিনন্দনকে ব্যাঙ্গ করা ভিডিওতেও দেখা যায়, ভারতের জার্সি গায়ে এক ব্যক্তিকে (অভিনন্দনের গোঁফের ছাট দেওয়া) জিজ্ঞেস করা হয়, ‘টস জিতলে কী করবে?’ ‘একাদশে কারা কারা থাকবে?’ এসব প্রশ্নের উত্তরে অভিনন্দন সাজা লোকটি উত্তর দেন—‘দুঃখিত, আমি এটা আপনাকে বলতে পারব না।’

তবে, ‘চা কেমন ছিল?’— এই প্রশ্নের উত্তরে বলেছেন, ‘দারুণ’।

ভারতীয় পাইলটকে নিয়ে করা এমন ব্যঙ্গাত্মক বিজ্ঞাপনে খেপেছে ভারতীয়রা। এই বিজ্ঞাপনকে বর্ণবাদী আখ্যা দিয়ে সমালোচনা করছে তারা।

এদিকে পিছিয়ে নেই ভারতও। ভারতীয় চ্যানেল স্টার স্পোর্টস পাকিস্তানকে ব্যঙ্গ করে একটি ভিডিও নির্মাণ করে যেখান পরোক্ষভাবে বাংলাদেশকেও হেয় করা হয়।

পিএ

বিজ্ঞাপনটি দেখতে এখানে ক্লিক করুন

 

 

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯: আরও পড়ুন

আরও