গা গরমের ম্যাচে বিধ্বস্ত ভারত

ঢাকা, ২৫ জুন, ২০১৯ | 2 0 1

গা গরমের ম্যাচে বিধ্বস্ত ভারত

পরিবর্তন ডেস্ক ১০:৫২ পূর্বাহ্ণ, মে ২৬, ২০১৯

গা গরমের ম্যাচে বিধ্বস্ত ভারত

বিশ্বকাপের অন্যতম ফেভারিট দল ভারত। কিন্তু গা গরম করা ম্যাচে মোটেও ভালো করতে পারেনি দলটি। শনিবার কেনিংটন ওভালে নিউজিল্যান্ডের কাছে ব্যাটে-বলে বিধ্বস্ত হয়েছে বিরাট কোহলির দল। নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে কিউইদের কাছে ৬ উইকেটে হেরেছে তারা।

এদিন প্রথমে ব্যাট করতে নেমে ট্রেন্ট বোল্ট ও জেমস নিশামের তোপের মুখে ছত্রখান হয়ে যায় ভারতের শক্তিশালী ব্যাটিং লাইন আপ। পুরো পঞ্চাশ ওভারও খেলতে পারেনি এবারের শিরোপার অন্যতম দাবীদার দলটি। ৩৯.২ ওভারে ১৭৯ করতেই হল আউট কোহলির দল।

দুই ওপেনার রোহিত শর্মা (২) ও শিখর ধাওয়ানকে (২) বিদায় করে ভারতীয় ইনিংসে বিপর্যয় নামান বোল্ট। যে বিপর্যয় থেকে আর মাথা তুলে দাঁড়াতে পারেনি তারা। শেষ দিকে রবীন্দ্র জাদেজার ৫৪ রানের ইনিংসটিতে ভর দিয়ে কোনরকমে ১৭৯ রান পর্যন্ত তুলতে পারে ভারত।

দলের দ্বিতীয় সর্বোচ্চ রান আসে হার্দিক পান্ডিয়ার ব্যাট থেকে। এই পেস অল রাউন্ডার করেন ৩০ রান। অধিনায়ক কোহলি ১৮ ও কুলদিপ যাদব ১৯ রান করেন।

নিউজিল্যান্ডের হয়ে ৩৩ রানে ৪ উইকেট নিয়েছেন বোল্ট। নিশাম নিয়েছেন ৩ উইকেট।

ব্যাটসম্যানদের মতো দারুণ ব্যর্থতার পরিচয় দেন ভারতীয় বোলাররাও। সাত জন বোলর ব্যবহার করেন কোহলি। কিন্তু কেউ কিউইদের জয়ের পথে বাধা হতে দাঁড়াতে পারেনি। কিউইদের জয়ে নেতৃত্ব দেন অধিনায়ক কেন উইলিয়ামসন নিজেই। সাথে ছিলেন রস টেইলর। টেইলরের ৭১ ও উইলিয়ামসনের ৬৭ রানে ভর দিয়ে ৩৭.৪ ওভারে ৪ উইকেটে ১৮০ রান তুলে ফেলে নিউজিল্যান্ড। এছাড়া মার্টিন গাপটিল ২২ ও হেনরি নিকোলস অপরাজিত ১৫ রান করেন।

ভারতীয় বোলারদের মধ্যে ব্যতিক্রম ছিলেন জসপ্রিত বুমরাহ। তবে ওয়ানডের শীর্ষ এই বোলারকে খুব বেশি ব্যবহার করেননি কোহলি। হয়তো জমিয়ে রেখেছেন বিশ্বকাপের জন্য। তবে ৪ ওভার বল করেই ব্যাটসম্যানদের বুকে কাঁপন ধরিয়ে দিয়েছেন তিনি। রান দিয়েছেন মাত্র ২টি, মেডেন দিয়েছেন ২টি। এছাড়া রবীন্দ্র জাদেজা ২৭ রানে এক উইকেট নিয়েছেন।

পিএ

 

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯: আরও পড়ুন

আরও