বিশ্বকাপ জয়ের সম্ভাবনা দেখছেন সাকিব

ঢাকা, রবিবার, ১৬ জুন ২০১৯ | ২ আষাঢ় ১৪২৬

বিশ্বকাপ জয়ের সম্ভাবনা দেখছেন সাকিব

পরিবর্তন ডেস্ক ১২:৩০ অপরাহ্ণ, মে ২৪, ২০১৯

বিশ্বকাপ জয়ের সম্ভাবনা দেখছেন সাকিব

কয়েকদিন আগেই শীর্ষস্থান ফিরে পেয়েছেন সাকিব আল হাসান। রশিদ খানকে হটিয়ে ওয়ানডের অল রাউন্ডার র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে উঠে আসলেন বাংলাদেশের সহ অধিনায়ক। বিশ্বকাপের আগে তাই দারুণ আত্মবিশ্বাসী তিনি।

আত্মবিশ্বাসটা অবশ্য দিয়েছে আয়ারল্যান্ড সিরিজ। অসামান্য পারফরম্যান্স করে প্রথমবারের মতো কোন ত্রিদেশীয় সিরিজ জিতে নিয়েছে টাইগাররা। নিজেরে এই পারফরম্যান্স ধরে রাখতে পারলে বিশ্বকাপেও বাংলাদেশ ভালো কিছু করতে পারবে বলে বিশ্বাস সাকিবের।

ভারতীয় এ সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে সাকিব বিশ্বকাপে বাংলাদেশের সম্ভাবনা নিয়ে বলেছেন, ‘প্রকৃতই এবার আমাদের টুর্নামেন্ট জয়ের সুযোগ আছে বলে মনে করি। তবে অবশ্যই আমাদের ধারাবাহিক পারফর্ম করতে হবে। তা করতে পারলে নক আউট পর্বে উঠতে পারব এবং সেখান থেকে এগিয়ে যাওয়া যাবে। এবার আমরা ভালো করব সে ব্যাপারে আমি আত্মবিশ্বাসী।’

বিশ্বকাপ নিয়ে সাকিবের আত্মবিশ্বাসের অন্যতম কারণ দলের অভিজ্ঞতা। বাংলাদেশের স্কোয়াডের বেশ কয়েকজন খেলোয়াড়ের একাধিক বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা আছে। যা এবারকার টুর্নামেন্টে বাংলাদেশকে এগিয়ে রাখবে বলে মনে করেন সাকিব।

সাকিবের কথায়, ‘আমাদের তিন-চারজন ক্রিকেটার আছেন যারা চারটি বিশ্বকাপ খেলেছে। তাই আমরা জানি কোথায় কী করতে হবে। এটাই আমাদের ভরসা। তাছাড়া নিজেদের দিনে যে কেউ যে কাউকে হারাতে পারি।’

পিএ