অপরিবর্তিতই থাকল বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড

ঢাকা, সোমবার, ১৭ জুন ২০১৯ | ২ আষাঢ় ১৪২৬

অপরিবর্তিতই থাকল বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড

পরিবর্তন ডেস্ক ১১:৫১ পূর্বাহ্ণ, মে ২২, ২০১৯

অপরিবর্তিতই থাকল বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড

বিশ্বকাপ স্কোয়াডে পরিবর্তন আনার সুযোগ আছে বৃহস্পতিবার পর্যন্ত। ইংল্যান্ড ও পাকিস্তান সেই সুযোগ কাজে লাগিয়ে তাদের স্কোয়াডে পরিবর্তন এনেছে।  তবে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে কোন পরিবর্তন আসছে না।

ত্রিদেশীয় সিরিজের সাথেই বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছিল বাংলাদেশ। তখন ভাবা হয়েছিল আয়ারল্যান্ড সিরিজের পর বিশ্বকাপ স্কোয়াডে হয়তো পরিবর্তন আসতে পারে। কিন্তু অপরিবর্তিতই থাকছে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড।

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার পরই তাসকিন আহমেদের বাদ পড়া নিয়ে আলোচনা উঠেছিল। সেই সাথে দলে মোসাদ্দেক হোসেন সৈকত ও আবু জায়েদ রাহীর অন্তর্ভুক্তি বিস্ময়ের জন্ম দিয়েছিল কিছুটা। বিশেষ করে কোন আন্তর্জাতিক ওয়ানডে না খেলেই বিশ্বকাপ দলে সুযোগ পান রাহী।

তবে আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজে স্কোয়াডের সবাই নিজেদের সামর্থ্য প্রমাণ করতে পেরেছেন। বিশেষ করে প্রথমবারের মতো কোন ত্রিদেশীয় সিরিজ জয়ে মোসাদ্দেকের ভূমিকা ছিল প্রধান। ফাইনালে তার ২২ বলে অপরাজিত ৫৪* রানের ইনিংসেই বাংলাদেশের জয় নিশ্চিত হয়।

রাহীও নিজের ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচে ৫ উইকেট নিয়ে সামর্থ্যের প্রমাণ রাখেন। যদি ফাইনালের একাদশে জায়গা হয়নি তার।

মোসাদ্দেক হোসেন সৈকত

এদিকে তামিমের সঙ্গী হিসেবে ওপেনিং পজিশনের জন্য দারুণ প্রতিদ্বন্দ্বিতা করছেন সৌম্য সরকার ও লিটন দাস। ব্যাট হাতে দারুণ ধারাবাহিক সৌম্য। ফাইনালে দলের জয়ে তার ভূমিকাও ছিল বড়। আর এক ম্যাচে সুযোগ পেয়েই ৬৭ বলে ৭৬ রান করে লিটন জানিয়ে দিলেন তাকে নিয়েও ভাবতে হবে নির্বাচকদের।

ওই ম্যাচেই সুযোগ পেয়েছিলেন রুবেল। ৪১ রানে ১ উইকেট নিয়ে দলের নিজের অবস্থান পোক্ত করেছেন এই পেসার। এছাড়া দলের অন্যসব খেলোয়াড়ই ছিলেন দারুণ ধারাবাহিক।

ফলে বিশ্বকাপ স্কোয়াড নিয়ে নতুন করে আর ভাবতে হয়নি বাংলাদেশকে। কোন পরিবর্তন আনতে হয়নি দলে।

বাংলাদেশের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ‘দল দারুণ আত্মবিশ্বাসী। দলের প্রত্যেকেই দেখিয়েছে যে বড় প্রতিযোগিতায় খেলতে প্রস্তুত তারা। যে কারণে আমরা তাদের নির্বাচন করেছি।’

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড :

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহীম, লিটন দাস, মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, আবু জায়েদ রাহী, মোসাদ্দেক হোসেন, রুবেল হোসেন, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন, মোস্তাফিজুর রহমান।

পিএ