নিউজিল্যান্ড আর ‘ডার্ক হর্স’ নয় : গ্যাটিং

ঢাকা, রবিবার, ১৬ জুন ২০১৯ | ২ আষাঢ় ১৪২৬

বিষয় :

ক্রিকেট

নিউজিল্যান্ড আর ‘ডার্ক হর্স’ নয় : গ্যাটিং

পরিবর্তন ডেস্ক ২:৩১ অপরাহ্ণ, মে ২১, ২০১৯

নিউজিল্যান্ড আর ‘ডার্ক হর্স’ নয় : গ্যাটিং

বিশ্বকাপের শুরু থেকে খেলা টেস্ট খেলুড়ে দেশগুলো মধ্যে একমাত্র ইংল্যান্ড ও নিউজিল্যান্ড কখনো বিশ্বকাপ জেতেনি। ইংল্যান্ড তিনবার ফাইনালে উঠেও শিরোপায় চুমু খেতে ব্যর্থ হয়। অন্যদিকে টুর্নামেন্টের সর্বশেষ আসরে প্রথমবারের মতো ফাইনালে ওঠে নিউজিল্যান্ড।

ঘরের মাঠে ২০১৫ সালের আসরে ফাইনালে ওঠে কিউইরা। কিন্তু অস্ট্রেলিয়ার কাছে হেরে রানার্স আপ হয়েই সন্তুষ্ট থাকতে হয় তাদের। অথচ বিশ্ব ক্রিকেটের অন্যতম শক্তিশালী দল নিউজিল্যান্ড। কিন্তু বিশ্বকাপে সাফল্য নেই দলটির। ফলে টুর্নামেন্টের ‘ডার্ক হর্স’ হিসেবে পরিচিতি পায় দলটি।

তবে এবারের আসরে নিজেদের শিরোপা খরা ঘোচাতে চায় দলটি। সাম্প্রতিক সময়ে ওয়ানডেতে তাদের পারফরম্যান্সও দুর্দান্ত। গত কয়েক বছরে পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা ও বাংলাদেশকে হোয়াইটওয়াশ করেছে নিউজিল্যান্ড।

ফলে দারুণ আত্মবিশ্বাসী দলটি। নিউজিল্যান্ড দলের বড় শক্তি অভিজ্ঞতা। টপ অর্ডারে মার্টিন গাপটিল, রস টেইলর, কেন উইলিয়ামসনদের উপস্থিতি দলের ব্যাটিং লাইন আপকে করেছে শক্তিশালী। বোলিংয়ে আলো ছড়াচ্ছেন টিম সাউদি-ট্রেন্ট বোল্টরা।

তাই দারুণ আত্মবিশ্বাসী নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টেড বলেছেন, ‘যদি আমরা আমাদের সমার্থ্য অনুযায়ী খেলতে পারি, তবে আশা রাখি আমরা নিউজিল্যান্ডবাসীকে গৌরবময় কিছু উপহার দিতে পারব।’

এদিকে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইক গ্যাটিংও এগিয়ে রাখছেন নিউজিল্যান্ডকে। তার মতে এবারের আসরে ইংল্যান্ডের পর সবচেয়ে ফেভারিট দল নিউজিল্যান্ড।

শক্তি সামর্থ্যে নিউজিল্যান্ড আর ‘ডার্ক হর্স’ নয় বলেই দাবি গ্যাটিংয়ের, “নিউজিল্যান্ডর খেলোয়াড়রা খুবই অভিজ্ঞ। তারা আর বিশ্বকাপের ‘ডার্ক হর্স’ নয়। তারা অসাধারণ খেলছে। দলটি কেন উইলিয়ামসনের নেতৃত্বে ভালো করছে। রস টেইলের খুবই ভালো ব্যাটসম্যান। টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট ম্যাচ-উইনিং বোলার।”

পিএ