ইংল্যান্ডের উইকেট পছন্দ গাপটিলের

ঢাকা, ১৪ জুলাই, ২০১৯ | 2 0 1

ইংল্যান্ডের উইকেট পছন্দ গাপটিলের

পরিবর্তন ডেস্ক ১:০৮ অপরাহ্ণ, মে ১৬, ২০১৯

ইংল্যান্ডের উইকেট পছন্দ গাপটিলের

মার্টিন গাপটিল

ক্রিকেটের অন্যতম শক্তিশালী দল হলেও কখনো বিশ্বকাপ জেতা হয়নি নিউজিল্যান্ডের। টুর্নামেন্টের সর্বশেষ আসরে আসরে ফাইনালে উঠলেও অস্ট্রেলিয়ার কাছে হেরে রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয় তাদের। বিশ্বকাপে কিউইদের এটাই সর্বোচ্চ সাফল্য।

অথচ শুরু থেকে বিশ্বকাপ খেলা টেস্ট খেলুড়ে দলগুলোর মধ্যে একমাত্র নিউজিল্যান্ডই শিরোপার দেখা পায়নি। তাই এবার দলটি নিজেদের শিরোপার খরা কাটাতে চায়।

ইংল্যান্ডের কন্ডিশনে এবার অনেক বেশি রান হবে বলে মনে করেন নিউজিল্যান্ডের ব্যাটসম্যান মার্টিন গাপটিল। আর সেটাকে কাজে লাগিয়েই বাজিমাৎ করতে চান তিনি, ‘আমার ব্যক্তিগত ধারণা, এ বারের বিশ্বকাপে অনেক বড় রানের ম্যাচ হবে। ঠিক মতো খেলতে পারলে ওখানে অনেক রান পাওয়া যায়। চেষ্টা করব, বিশ্বকাপে উইকেটকে নিজের মতো কাজ লাগাতে।’

ইংল্যান্ডের উইকেটর সঙ্গে নিউজিল্যান্ডের উইকেটের মিল দেখছেন গাপটিল। তাই ইংল্যান্ডের উইকেটে খেলতে পছন্দ করেন তিনি, ‘আমার মনে হয়, নিউজিল্যান্ডের উইকেটের সঙ্গে খুব একটা পার্থক্য হবে না ইংল্যান্ডের উইকেটের। তাছাড়া মাঠের আয়তনও খুব বেশি নয়। ফলে আমরা শুরু থেকে সতর্ক থাকতে পারলে বড় রান তুলতে পারব। আমি অন্তত ইংল্যান্ডের উইকেটে খেলতে খুবই পছন্দ করি।’

পরিসংখ্যানও অবশ্য গাপটিলের পক্ষেই কথা বলছে। ইংল্যান্ডের মাটিতে ১৪ ম্যাচ খেলে ৬৫২ রান করেছেন গাপটিল। এর মধ্যে ২০১৩ সালে ইংল্যান্ডের বিরুদ্ধেই ১৫৫ বলে ১৮৯ রানের অপরাজিত ছিলেন তিনি।

পিএ

 

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯: আরও পড়ুন

আরও