মাশরাফির মন্ত্রেই সাফল্য পেলেন রাহী

ঢাকা, ১৪ জুলাই, ২০১৯ | 2 0 1

মাশরাফির মন্ত্রেই সাফল্য পেলেন রাহী

পরিবর্তন ডেস্ক ১১:৫০ পূর্বাহ্ণ, মে ১৬, ২০১৯

মাশরাফির মন্ত্রেই সাফল্য পেলেন রাহী

ওয়ানডেতে অভিষেক হওয়ার আগেই বিশ্বকাপ দলে ডাক পেয়েছেন আবু জায়েদ রাহী। তাই তার অন্তর্ভুক্তি নিয়ে ভ্রূ কুঁচকেছিলেন অনেকেই। উঠেছিল বিতর্কও। তবে বৃহস্পতিবার সব বিতর্কে জল ঢেলে দিয়েছেন রাহী নিজেই।

এদিন আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের বোলিংটা তুলনামূলক সাদামাটাই ছিল। তার মধ্যে রাহী ছিলেন উজ্জ্বল ব্যতিক্রম। ৯ ওভারে ৫৮ রান দিয়ে তুলে নিয়েছেন ৫ উইকেট। আউট করেছেন সেঞ্চুরিয়ান পল স্টার্লিং, অ্যান্ডি ব্যালবির্ন, সেঞ্চুরির দ্বারপ্রান্তে থাকা উইলিয়াম পোর্টারফিল্ড ও কেভিন ও’ব্রায়ানের মতো ব্যাটসম্যানদের। এছাড়া নিয়েছেন জর্জ উইলসনের উইকেটও।

এমন পারফরমান্সে ম্যাচসেরার পুরস্কারও উঠেছে তার হাতে। অথচ প্রথম ম্যাচে ছিলেন দারুণ নিষ্প্রভ। অভিষেক ম্যাচে ৯ ওভার বল করে ছিলেন উইকেট শূন্য। ফলে তার আরেকবার একাদশে সুযোগ পাওয়া নিয়ে দেখা দিয়েছিল সংশয়।

কিন্তু নির্বাচকরা তার ওপর ভরসা রেখেছিলেন। তাই সুযোগ পান আয়ারল্যান্ডের বিপক্ষের ম্যাচেও। আর সুযোগ পেয়েই নির্বাচকদের আস্থার পূর্ণ প্রতিদান দেন ২৫ বছর বয়সী এই পেসার।

অভিষেক ম্যাচ ছিল বলেই হয়তো সেদিন চাপে ছিলেন রাহী। কিন্তু দ্বিতীয় ম্যাচে নির্ভার খেলে ভূমিকা রাখলেন দলের জয়ে। ম্যাচ শেষে জানালেন তার এমন জ্বলে ওঠার রহস্য।

অধিনায়ক মাশরাফির মন্ত্রেই সাফল্য পেয়েছেন রাহী, “অভিষেক ম্যাচে কিছু চাপ তো ছিলই। আজ কোনো চাপ ছিল না। মাশরাফি ভাই বারবার বলেছিলেন— ‘তুই মন খুলে বল কর। যে রকম ঢাকা লিগে, বিপিএলে বোলিং করিস, সেভাবেই মন খুলে কর। সংশয় নিয়ে বোলিং করিস না। যেটা করার ইচ্ছা কর।’ আমি সেভাবেই করার চেষ্টা করেছি।”

পিএ

 

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯: আরও পড়ুন

আরও