শচীনের চোখে বুমরাহই বিশ্বসেরা বোলার

ঢাকা, ১৪ জুলাই, ২০১৯ | 2 0 1

শচীনের চোখে বুমরাহই বিশ্বসেরা বোলার

পরিবর্তন ডেস্ক ১:৫৬ অপরাহ্ণ, মে ১৪, ২০১৯

শচীনের চোখে বুমরাহই বিশ্বসেরা বোলার

এই মুহূর্তে বিশ্বসেরা বোলার কে? এর উত্তরে হয়তো একেক জন একেক বোলারের নাম বলবেন। কেউ হয়তো নির্দিষ্ট একজনের মান বলতে দ্বিধায় ভুগবেন। তবে ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকারের কোন দ্বিধা নেই। তার দৃষ্টিতে এই মুহূর্তে বিশ্বসেরা বোলার একজনই। তিনি জসপ্রিত বুমরাহ।

ক্যারিয়ারের শুরুতেই অদ্ভুত বোলিং অ্যাকশনের জন্য নজর কেড়েছিলেন বুমরাহ। সেই সাথে ধীরে ধীরে ভারতের বোলিংয়ের নেতৃত্বটা নিজের কাঁধে নিয়ে নিচ্ছেন ২৫ বছর বয়সী এই পেসার।

সদ্য সমাপ্ত আইপিএলের ফাইনালেও দুর্দান্ত পারফরম্যান্স করেছেন তিনি। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে মুম্বাইয়ের জয়ে বড় ভূমিকা ছিল তার। ৪ ওভার বল করে ১৪ রানে নিয়েছেন ২ উইকেট। তার করা ১৭ এবং ১৯ নম্বর ওভারই ম্যাচ ঘুরিয়ে দেয় মুম্বাইয়ের দিকে। তার বল থেকে আসেনি কোনো বাউন্ডারি। ডট বলই করেছেন ১৩টি। হয়েছেন ম্যান অব দ্য ফাইনালও।

তবে সবচেয়ে বড় পুরস্কার পেয়েছেন তিনি টেন্ডুলকারের কাছ থেকে। এক সময় বিশ্বের বোলারদের আতঙ্কের নাম ছিলেন টেন্ডুলকার। ক্রিকেট ইতিহাসের একমাত্র ব্যাটসম্যান হিসেবে শত সেঞ্চুরির মালিক তিনি।

সেই শচীনের স্বীকৃতি পেয়েছেন বুমরাহ। রোববারের ফাইনাল শেষে বুমরাহর প্রশংসা করে শচীন বলেছেন, ‘আমি একটা কথা পরিষ্কার বলে দিতে চাই, এই মুহূর্তে বিশ্বের সেরা বোলারের নাম যশপ্রীত বুমরাহ। আমি আরো মনে করি, ওর সেরা খেলাটা আমরা এখনও দেখতে পাইনি। আশা করব, ভবিষ্যতে সেটা দেখতে পাব।’

পিএ

 

 

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯: আরও পড়ুন

আরও