‘পিপলস লিজিংয়ের আমানতকারীরা দ্রুত অর্থ ফেরত পাবেন’

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

‘পিপলস লিজিংয়ের আমানতকারীরা দ্রুত অর্থ ফেরত পাবেন’

পরিবর্তন প্রতিবেদক ৫:১২ অপরাহ্ণ, নভেম্বর ০৪, ২০১৯

‘পিপলস লিজিংয়ের আমানতকারীরা দ্রুত অর্থ ফেরত পাবেন’

পিপলস লিজিং অ্যান্ড ফিনান্সিয়াল সার্ভিসেসের (পিএলএফএস) আমানতকারীদের অর্থ দ্রুত ফেরত দেয়া হবে বলে আশ্বস্ত করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

সোমবার দুপুরে রাজধানীর শেরেবাংলা নগরে অর্থমন্ত্রীর সঙ্গে পিপলস লিজিং অ্যান্ড ফিনান্সিয়াল সার্ভিসেসের একটি প্রতিনিধিদল সাক্ষাৎ করেন।

সাক্ষাৎ শেষে পিএলএফএসের পক্ষে আতিকুর রহমান আতিক গণমাধ্যমকর্মীদের এই কথা বলেন।

তিনি বলেন, ‘আমাদের আজ দাবি ছিল পিপিলস লিজিং অ্যান্ড ফিনান্সিয়াল সার্ভিসেস (পিএলএফএস) অবসায়ন প্রক্রিয়া বন্ধ করা এবং ক্ষুদ্র ও ব্যক্তি আমানতকারীদের সঞ্চয় আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে ফেরত দেয়া।’

আতিকুর রহমান বলেন, ‘পিপলস লিজিংয়ের ক্ষুদ্র আমানতকারীরা তাদের কষ্টার্জিত অর্থ রেখে এখন তা ফেরত না পেয়ে চরম অসহায় অবস্থায় দিন পার করছে। এ অবস্থায় হাজারো আমানতকারী ও তাদের পরিবারের সদস্যরা অনিশ্চিত জীবনযাপন করছে। এই টাকা থেকে অবসরপ্রাপ্ত মানুষসহ অনেকের সংসারের ব্যয়, ছেলে-মেয়েদের পড়ার খরচ ও চিকিৎসা খরচ চলত। এখন সব বন্ধ।’

তিনি বলেন, ‘একটি অসাধু চক্র সুনির্দিষ্ট পরিকল্পনা মাফিক আমাদের সর্বশান্ত করে দেয়ার চক্রান্তে লিপ্ত রয়েছে। তারা বিভিন্ন কৌশলে, নামে-বেনামে আমানতকারীদের অর্থ বাগিয়ে নিয়েছে। এখানেই তারা ক্ষান্ত হয়নি। পরিকল্পনা মাফিক তারা এই প্রতিষ্ঠানটিকে অবসায়নের পর্যায়ে নিয়ে গেছে।

তিনি বলেন, ‘আমরা অর্থমন্ত্রীর সিদ্ধান্তের আশায় আছি। অর্থমন্ত্রী আমাদের আশ্বস্ত করেছেন, এ বিষয়ে তিনি দেখবেন।

এফএ/এইচআর

 

করপোরেট সংবাদ: আরও পড়ুন

আরও