চার্টার্ড সেক্রেটারিজের নতুন সভাপতি মোজাফফর

ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৪ কার্তিক ১৪২৬

চার্টার্ড সেক্রেটারিজের নতুন সভাপতি মোজাফফর

পরিবর্তন প্রতিবেদক ৫:৫৩ অপরাহ্ণ, অক্টোবর ০৬, ২০১৯

চার্টার্ড সেক্রেটারিজের নতুন সভাপতি মোজাফফর

ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশের (আইসিএসবি) চতুর্থ কাউন্সিলের প্রথম সভায় মোজাফফর আহমেদকে আইসিএসবির নতুন সভাপতি হিসেবে নির্বাচন করা হয়েছে।

রোববার এক প্রেস বিজ্ঞপ্তিতে আইসিএসবি ভারপ্রাপ্ত সচিব শামিবুর রহমান এ তথ্য জানান।

মোজাফফর আহমেদ আইসিএসবির প্রতিষ্ঠাতা সভাপতি এবং একজন ফেলো সদস্য। তিনি ১৯৯৭-২০০৪ মেয়াদের ইনস্টিটিউটের সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেছিলেন। তিনি বাংলাদেশের অ্যাকাউন্টিং, ব্যাংকিং এবং আর্থিক খাতের একজন পরিচিত ব্যক্তিত্ব।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসাবে কর্মজীবন শুরু করে তিনি বিভিন্ন জাতীয় এবং আন্তর্জাতিক সংস্থায় গুরুত্বপূর্ণ পদে সেবা দান করেছেন। তিনি দেশের প্রথম বহুজাতিক ক্রেডিট রেটিং এজেন্সি, সিআরআইএসএল প্রতিষ্ঠা করেছেন এবং এই প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সভাপতি এবং সিইও হিসেবে কর্মরত আছেন।

তিনি ২০০৪ এবং ২০১০ সালে বাংলাদেশের আর্থিক সেবা খাত উন্নয়নে অসামান্য অবদানের জন্য ফিনান্সিয়াল মিরর অ্যাওয়ার্ডে ভূষিত হন।

কাউন্সিল একই সভায় মোহাম্মদ বুল হাসান এফসিএসকে জ্যেষ্ঠ সহ-সভাপতি নির্বাচিত করে।

এই নতুন কার্যভার গ্রহণের আগে তিনি ২০১৬-২০১৮ মেয়াদে আইসিএসবির জ্যেষ্ঠ সহ-সভাপতি এবং ২০১৩-২০১৬ মেয়াদে কোষাধ্যক্ষ হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেছিলেন।

তিনি বর্তমানে সিমেন্স বাংলাদেশ লিমিটেডের প্রধান অর্থনৈতিক কর্মকর্তা এবং কোম্পানি সচিব হিসাবে কর্মরত আছেন।

এদিকে, সেলিম রেজা এফসিএ, এফসিএস ইনস্টিটিউটের সহ-সভাপতি পদে পুনঃনির্বাচিত হয়েছেন। এই নতুন কার্যভারের আগে তিনি ২০১৬-২০১৯ মেয়াদে আইসিএসবির সহ-সভাপতি ছিলেন এবং আরো বেশ কয়টি কাউন্সিলে সদস্য হিসাবে সুনাম অর্জন করেন। তিনি আর্টিসান নামক একটি চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস ফার্মের একজন অংশীদার হিসাবে কর্মরত আছেন।

সভায় সেলিম আহমেদ এফসিএসকে ইনস্টিটিউটের কোষাধ্যক্ষ হিসেবে নিয়োগ দেয়া হয়। এই নতুন কার্যভারের আগে তিনি ২০১৬-২০১৯ মেয়াদে আইসিএসবির একজন কাউন্সিল সদস্য ছিলেন এবং সফলতার সাথে দায়িত্ব পালন করেন। বর্তমান কর্ম জীবনে তিনি ইস্টার্ন হাউজিং লিমিটেডের কোম্পানি সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন।

জেডএস/এইচআর

 

করপোরেট সংবাদ: আরও পড়ুন

আরও