বিকাশ, রকেট ও নগদের ব্যালেন্স জানতেও টাকা!

ঢাকা, ২৯ মে, ২০১৯ | 2 0 1

বিকাশ, রকেট ও নগদের ব্যালেন্স জানতেও টাকা!

পরিবর্তন প্রতিবেদক ৪:৪৬ অপরাহ্ণ, জুন ১৭, ২০১৯

বিকাশ, রকেট ও নগদের ব্যালেন্স জানতেও টাকা!

বিকাশ, রকেট ও নগদসহ সব মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস অ্যাকাউন্টের ব্যালেন্স জানতে মাশুল আরোপ করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এখন থেকে সব মোবাইল মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসে প্রতিবার লেনদেন ৪০ পয়সা খরচ করতে হবে সংশ্লিষ্ট অপারেটরদের। শেষ পর্যন্ত এ খরচ গ্রাহকদের কাঁধেই চাপতে পারে। তবে অ্যাপের মাধ্যমে এমএফএস সেবা গ্রহণ করলে এই খরচ লাগবে না।

জানা গেছে, গত বৃহস্পতিবার এই সংক্রান্ত একটি নিদের্শনা জারি করেছে বিটিআরসি। নির্দেশনায় বলা হয়, মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসে প্রতিবার লেনদেন, ব্যালেন্স চেক বা স্টেটমেন্ট নেওয়াসহ নানা ধরণের কাজকে একেকটি সেশন ধরা হবে। প্রতিটি সেশনের সময় হবে ৯০ সেকেন্ড। প্রতি ৯০ সেকেন্ডের একেকটি সেশনের জন্যে মোবাইল ফোন অপারেটরদেরকে ৮৫ পয়সা করে দিতে হবে। একেকটি সেশনের মধ্যে দুটি এসএমএসও থাকবে। তবে গ্রাহক যদি শুধু ব্যালেন্স চেক করতে চায় তবে তার জন্য তাকে সেশনের চার্জ দিতে হবে ৪০ পয়সা।

নিদের্শনায় আরো বলা হয়েছে, মোবাইল ফাইন্যান্সিয়াল সেবার জন্যে এমএফএস অপারেটররা মোবাইল অপারেটরদের নেওয়ার্ক ব্যবহার করে। এই নেটওয়ার্ক ব্যবহারের জন্যেই তাদেরকে পয়সা দিতে হবে এমএফএস অপারেটদের

বিষয়টি নিয়ে বিকাশ পরিবর্তন ডটকমের পক্ষ থেকে জানতে চাওয়া হলে প্রতিষ্ঠানটির তথ্য কর্মকর্তা মো. ডালিম জানান, এ বিষয়ে তারা এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানতে পারেনি। আনুষ্ঠানিক জানার পর বাংলাদেশ ব্যাংকসহ সংশ্লিষ্ট সবার সঙ্গে বসে বিটিআরসির চার্জ কারা দিবেন এ বিষয়ে সিদ্ধান্ত জানাবেন।

এদিকে রবির গ্রাহকদের এ টাকা খরচ হবে না বলে জানানো হয়েছে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে।

এফএ/এএসটি

 

করপোরেট সংবাদ: আরও পড়ুন

আরও