কুমিল্লায় লাল সবুজের পতাকা বিক্রির ধুম

ঢাকা, শনিবার, ১৮ আগস্ট ২০১৮ | ৩ ভাদ্র ১৪২৫

কুমিল্লায় লাল সবুজের পতাকা বিক্রির ধুম

কুমিল্লা প্রতিনিধি ৪:৫৬ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০১৭

print
কুমিল্লায় লাল সবুজের পতাকা বিক্রির ধুম

বাঙালীর জীবনের স্মৃতিগাথা মহান বিজয়ের মাস ডিসেম্বর। দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর এ মাসেই স্বাধীনতা লাভ করে দেশ। তাই ডিসেম্বর এলেই বাঙালীর প্রাণে জাগ্রত হয় স্বাধীনতার চেতনা। আর এ মাসেই কদর বাড়ে জাতীয় পতাকার। শুরু হয় পতাকা বিক্রির ধুম। যথাযোগ্য মর্যাদায় ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস পালনের লক্ষ্যে নগর থেকে শুরু করে গ্রামাঞ্চল পর্যন্ত সরকারি-বেসরকারি ও বিভিন্ন সামাজিক সংগঠন এবং শিশুসহ সাধারণ মানুষ জাতীয় পতাকা ক্রয় করে থাকেন।

বৃহস্পতিবার কুমিল্লা নগরীর কান্দিরপাড়সহ বেশ কয়েকটি এলাকায় বিভিন্ন মাপের পতাকা হাতে ফেরি করে বিক্রি করতে দেখা গেছে বেশ কয়েকজন তরুণ, যুবক ও বৃদ্ধকে। তারা ডিসেম্বর মাসকে উপলক্ষ করে পতাকা বিক্রির এই মিশনে নেমেছে বলে জানা গেছে।

বিজয়ের মাসে অধিকাংশে বেড়ে যায় লাল সবুজের পতাকার কদর ও চাহিদা। বিভিন্ন আকারের পতাকা কিনতে ব্যস্ত হয়ে উঠে দেশবাসী। ফলে জাতীয় পতাকা বিক্রির জন্য প্রতিটি বিপণিতে ঝুলিয়ে রাখা হয় লাল সবুজের পতাকা। বর্তমানে ভ্রাম্যমাণ হকাররাও হাট-বাজার থেকে শুরু করে শহরের বিভিন্ন স্থানে পতাকা বিক্রিতে ব্যস্ত সময় পার করছেন।

নারায়ণগঞ্জ থেকে আসা ভ্রাম্যমাণ তরুণ ফেরিওলা সামিউল পরিবর্তন ডটকমকে বলেন, ডিসেম্বর মাসকে উপলক্ষ করে সে জাতীয় পতাকা বিক্রি শুরু করেছে। কম পূজিতে বেশি লাভবিধায় ডিসেম্বর মাসে পতাকা বিক্রির এই মিশনে নেমেছে সামিউল। তার কাছে ১০ টাকা থেকে ৪০০ টাকা দামের পতাকা রয়েছে।

প্রতিদিন তার ১ হাজার থেকে ১২শ টাকা আয় হয় বলে সে জানিয়েছে। যা দিয়ে চলে তার পরিবার বলেও জানান তিনি।

জেপি/এসএফ

 
.


আলোচিত সংবাদ