কুমিল্লায় আ’লীগ প্রার্থীর অভিযোগে ওসি প্রত্যাহার

ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০১৯ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

কুমিল্লায় আ’লীগ প্রার্থীর অভিযোগে ওসি প্রত্যাহার

কুমিল্লা প্রতিনিধি ২:৩৯ অপরাহ্ণ, মার্চ ২৭, ২০১৯

কুমিল্লায় আ’লীগ প্রার্থীর অভিযোগে ওসি প্রত্যাহার

কুমিল্লার বুড়িচং উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণের তিনদিন দিন আগে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাসকে প্রত্যাহার করেছে নির্বাচন কমিশন (ইসি)।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাসেম খানের অভিযোগের প্রেক্ষিতে বুধবার (২৭ মার্চ) থেকে তাকে প্রত্যাহারের নির্দেশনা দেয়া হয়।

পাশাপাশি সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে তার স্থলে একজন উপযুক্ত কর্মকর্তাকে পদায়ন করতে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করা হয়।

বিষয়টি নিশ্চিত করে কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন বলেন, মঙ্গলবার রাতে ইসি থেকে প্রেরিত চিঠিতে (বুধবার) মধ্যে বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকুল চন্দ্র বিশ্বাসকে প্রত্যাহার করে তার স্থলে একজন উপযুক্ত কর্মকর্তাকে পদায়ন করার জন্য।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, আগামী ৩১ মার্চ বুড়িচং উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ হবে। এ নির্বাচনে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়নে নৌকা প্রতীকে প্রার্থী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসেম খান। অপরদিকে দলের মনোয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আখলাক হায়দার।

নৌকার প্রার্থী হাসেম খানের অভিযোগ, বুড়িচং থানার ওসি আকুল চন্দ্র বিশ্বাস বিদ্রোহী প্রার্থী আখলাক হায়দারের পক্ষে কাজ করছেন। এ নিয়ে তিনি নির্বাচন কমিশনে লিখিতভাবে একটি অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগটি আমলে নিয়ে নির্বাচন কমিশন ওসি আকুল চন্দ্রকে দায়িত্ব থেকে অব্যাহতি দিতে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশ দেন।

এআরই