কুমিল্লায় কলেজছাত্র অন্তু হত্যা মামলার মূল আসামি গ্রেফতার

ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮ | ২৬ অগ্রহায়ণ ১৪২৫

কুমিল্লায় কলেজছাত্র অন্তু হত্যা মামলার মূল আসামি গ্রেফতার

কুমিল্লা প্রতিনিধি ১০:৪০ অপরাহ্ণ, জুলাই ১১, ২০১৮

কুমিল্লায় কলেজছাত্র অন্তু হত্যা  মামলার  মূল আসামি গ্রেফতার

কুমিল্লা অজিতগুহ কলেজের উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের ছাত্র শাহরিয়ার কবির অন্তু হত্যা মামলার নামোল্লেখিত একমাত্র আসামি মোগলটুলি এলাকার মীর হোসেন লিটনের পুত্র লিমনকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে সংগঠিত এ হত্যাকাণ্ডের পর বুধবার সকালে তাকে জিজ্ঞাসাদের আটক করা হয়েছিলো। পরে মামলা দায়েরের পর বিকেলে তাকে গ্রেফতার দেখানো হয় বলে জানা গেছে।

অন্তুর পিতা হুমায়ূন কবির ভূইয়ার দায়েরকৃত হত্যা মামলায় আসামিদের মধ্যে একমাত্র লিমনের নামই উল্লেখ করা হয়েছে। এছাড়া বাকি আরো কয়েকজন অজ্ঞাত ব্যক্তিকে আসামি করা হয়। বুধবার দুপুরে কোতয়ালী মডেল থানায় মামলাটি দায়ের করেন তিনি।

বিষয়টি নিশ্চিত করে কুমিল্লা কোতয়ালী মডেল থানার ওসি আবু সালাম মিয়া পরিবর্তন ডটকমকে বলেন, ‘হত্যাকাণ্ডে সম্পৃক্ত সন্দেহে আমরা লিমন নামে একজনকে গ্রেফতার করেছি। সে অন্তু হত্যা মামলার এজহারনামায় একমাত্র আসামি।’ তবে লিমনকে কখন কোথায় থেকে গ্রেফতার করা হয়েছে, তা বলতে রাজি হননি তিনি।

এর আগে মঙ্গলবার দিবাগত রাত ৮টায় মোবাইল ফোনে বাসা থেকে ডেকে নিয়ে নগরীর ধর্মসাগর পাড় এলাকায় ছুরিকাঘাতে হত্যা করা হয় কলেজ ছাত্র শাহরিয়ার কবির অন্তুকে।

সে কুমিল্লা নগরীর রেসকোর্স এলাকার হুমায়ূন কবিরের পুত্র। তার গ্রামের বাড়ি বুড়িচং উপজেলার ইছাপুরায়। সে কুমিল্লা অজিতগুহ কলেজের উচ্চ মাধ্যমিক দ্বিতীয়বর্ষের ছাত্র। তার মা কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স শিরিন আক্তার। অন্তুরা এক ভাই বোন বোন। তার বড়বোন কুমিল্লা মেডিকেল কলেজের এমবিবিএস ফাইনাল ইয়ারের ছাত্রী।

এদিকে কুমিল্লা নগরীর একমাত্র বিনোদন কেন্দ্র নগর উদ্যান সংলগ্ন ধর্মসাগর পাড়ে এ হত্যাকাণ্ডের ঘটনায় নগরজুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এর রহস্য উন্মোচনে তৎপর আইনশৃঙ্খলা বাহিনীও। এরইমধ্যে পুলিশের তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিআইবি) দল ছায়াতদন্ত করতে নেমেছে। ইন্সপেক্টর মাসুদের নেতৃত্বে পিবিআই সদস্যরা ঘটনাস্থল ধর্মসাগর পাড় ‘অবকাশ’ কেন্দ্র পরিদর্শন করেছেন। এছাড়াও তারা কুমেক হাসপাতালে লাশের সুরতহাল পর্যবেক্ষণ করেন ও অন্তুর বাবা-মাসহ স্বজনদের সাথে কথা বলেন।

বিষয়টি নিশ্চিত করে পিবিআইয়ের তদন্ত কর্মকর্তা ইন্সপেক্টর মো. মাসুদ বলেন, ‘তিনটি বিষয়কে সামনে রেখেই আমরা তদন্ত করছি।’ তার ধারণা প্রণয়ঘটিত, তবে সিনিয়র-জুনিয়র দ্বন্দ্ব কিংবা অবকাশে আড্ডা দেয়া নিয়ে দ্বন্দ্বের জেরেও এ হত্যাকাণ্ড সংগঠিত হতে পারে বলে তিনি জানান।

উল্লেখ্য, কুমিল্লায় দুর্বৃত্তদের ছুরিকাঘাতে নিহত কলেজছাত্র শাহরিয়ার কবির অন্তুর দাফন সম্পন্ন হয়েছে। বুধবার সন্ধ্যা পৌনে ৬টায় গ্রামের বাড়ি বুড়িচং উপজেলার ইছাপুরায় ২য় জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এর আগে দুপুর দেড়টায় কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল মসজিদ প্রাঙ্গণে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। জানাজার পূর্বে সংক্ষিপ্ত আলোচনায় বক্তারা অন্তু হত্যায় জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

জেএস/আরজি