বিজিএমইএ নির্বাচন: হামলার অভিযোগে স্বাধীনতা পরিষদের মানববন্ধন

ঢাকা, ৮ জানুয়ারি, ২০১৯ | 2 0 1

বিজিএমইএ নির্বাচন: হামলার অভিযোগে স্বাধীনতা পরিষদের মানববন্ধন

পরিবর্তন প্রতিবেদক ৯:০৩ অপরাহ্ণ, মার্চ ০২, ২০১৯

বিজিএমইএ নির্বাচন: হামলার অভিযোগে স্বাধীনতা পরিষদের মানববন্ধন

পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ পরিচালনা পর্ষদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দিতে গিয়ে হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে স্বাধীনতা পরিষদ।

স্বাধীনতা পরিষদের আহ্বায়ক মো. জাহাঙ্গীর আলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শনিবার বিকেলে কারওয়ান বাজার এলাকায় মানববন্ধন করা হয়।

মানববন্ধনে স্বাধীনতা পরিষদের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, এর আগে সকাল সোয়া ১০টার দিকে স্বাধীনতা পরিষদের পক্ষে মনোনয়নপত্র জমা দিয়ে ফেরার পথে হামলার শিকার হয় নেতাকর্মীরা। দাখিল করা মনোনয়নপত্র জমার রশিদ ছিনিয়ে নেয়া হয় বলেও দাবি করা হয়।

প্রসঙ্গত, দুই বছর মেয়াদী বিজিএমএমইএ’র পরিচালনা পর্ষদের নেতৃত্ব বাছাইয়ে প্রায় পাঁচ বছর পর আগামী ৬ এপ্রিল নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ২০১৫ সালে সংগঠনটির দায়িত্বে আসা সিদ্দিকুর রহমানের নেতৃত্বাধীন পর্ষদের মেয়াদ কয়েক ধাপে বাড়িয়েছিল বাণিজ্য মন্ত্রণালয়।

আগামী ৬ এপ্রিল ৩৫টি পরিচালক পদের নির্বাচন অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী শনিবার ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। প্রত্যাহারের শেষ দিন আগামী ৬ মার্চ।

২০১৫ সালে বিজিএমইএর নেতৃত্ব নির্বাচনের উদ্যোগ নেয়ার পর প্রতিদ্বন্দ্বী দুটি প্যানেল সম্মিলিত পরিষদ ও ফোরাম সমঝোতার মাধ্যমে বর্তমান সভাপতি সিদ্দিকুরকে সভাপতি করে একটি পরিচালনা পর্ষদ ঠিক করেছিল।

এবার সম্মিলিত পরিষদ ও ফোরামের আধিপত্য ভাঙতে আলাদাভাবে প্যানেল দিতে যাচ্ছে স্বাধীনতা পরিষদ।

জেডএস/এসবি

 

পোশাক শিল্প: আরও পড়ুন

আরও