বিজিএমইএ'র নির্বাচন ৬ এপ্রিল

ঢাকা, শনিবার, ৯ নভেম্বর ২০১৯ | ২৪ কার্তিক ১৪২৬

বিজিএমইএ'র নির্বাচন ৬ এপ্রিল

পরিবর্তন প্রতিবেদক ৪:০৭ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০১৯

বিজিএমইএ'র নির্বাচন ৬ এপ্রিল

তৈরি পোশাক উৎপাদক ও রফতানিকারক ব্যবসায়ীদের সংগঠন বিজিএমইএর ২০১৯-২০২১ মেয়াদের পরিচলনা পর্ষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে।

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৬ এপ্রিল বিজিএমইএর ৩৫টি পরিচালক পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। বিজিএমইএর পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হ‌য়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্বাচন উপলক্ষে সদস্যদের বকেয়া চাঁদা পরিশোধের সর্বশেষ তারিখ ৫ ফেব্রুয়ারি। ভোটার নমিনেশন দাখিলের সর্বশেষ তারিখ ৯ ফেব্রুয়ারি বিকাল ৫টা পর্যন্ত। প্রার্থী হতে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৮ ফেব্রুয়ারি দুপুর ১২টা পর্যন্ত। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৬ মার্চ।

এর আগে গত ৫ জানুয়া‌রি নির্বাচন পরিচালনায় বোর্ড গঠন করা হয়। নির্বাচনী বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন বিটিএমএর সাবেক সভাপতি জাহাঙ্গীর আল আমিন। অপর দুই সদস্য হচ্ছেন- এমসিসিআইর সভাপতি নিহাদ কবির ও চট্টগ্রামভিত্তিক একটি প্রতিষ্ঠানের প্রতিনিধি এএসএম নাইম।

আপিল বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশনের সভাপতি কামরান টি রহমান, এফবিসিসিআইর সিনিয়র সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম ও ঢাকা চেম্বারের সাবেক সভাপতি আবুল কাসেম খান।

এদিকে, ২০১৫ সালে বিজিএমইএর নেতৃত্ব নির্বাচনের উদ্যোগ নেয়ার পর প্রতিদ্বন্দ্বী দুটি প্যানেল সম্মিলিত পরিষদ ও ফোরাম সমঝোতার মাধ্যমে বর্তমান সভাপতি সিদ্দিকুর রহমানকে সভাপতি করে একটি পরিচালনা পর্ষদ ঠিক করে। এরপর থেকে আর নির্বাচন না হয়ে তিন ধাপে এই পরিচালনা পর্ষদের মেয়াদ বাড়ানো হয়।

সিদ্দিকুর রহমা‌নের নেতৃত্বাধীন বর্তমান কমিটির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল গত বছরের ২১ সেপ্টেম্বর। তখন নির্বাচন না হওয়ায় মেয়াদ আরও ছয় মাসের জন্য বাড়ানো হয়েছিল।

জেডএস/এএসটি

 

পোশাক শিল্প: আরও পড়ুন

আরও