মহিউদ্দিন চৌধুরীর প্রথম জানাজায় লাখো মানুষের ঢল (ভিডিও)

ঢাকা, মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮ | ২ শ্রাবণ ১৪২৫

মহিউদ্দিন চৌধুরীর প্রথম জানাজায় লাখো মানুষের ঢল (ভিডিও)

জ্যেষ্ঠ প্রতিবেদক ৫:০১ অপরাহ্ণ, ডিসেম্বর ১৫, ২০১৭

print

লাখো মানুষের অংশগ্রহণের মধ্য দিয়ে শুক্রবার বাদ আসর চট্টগ্রামের ঐতিহাসিক লালদীঘি ময়দানে এ বি এম মহিউদ্দিন চৌধুরীর নামাজে জানাজা সম্পন্ন হয়েছে । এর আগে তাকে গার্ড অফ অনার প্রদান করা হয়। জানাজায় ইমামতি করেন নগরীর গরীবউল্লাহ শাহ জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা আনিসুজ্জামান। বাদ জুমা চট্টগ্রাম আওয়ামী লীগ কার্যালয়ের সামনে তার প্রতি শেষ শ্রদ্ধা জানান দলীয় নেতা-কর্মীসহ সর্বস্তরের মানুষ।

এ সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বরিশাল-১ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য আবুল হাসনাত আবদুল্লাহ, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন, বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির নেতা ও সাবেক এমপি জাফরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.  ইফতেখার উদ্দিন চৌধুরী, বিএনপির স্থায়ী কমিটি সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, সংসদ সদস্য ডা. আফসারুল আমীন, নজরুল ইসলাম চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান এম এ ছালাম, সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরীসহ আরো অনেকে জানাজায় অংশগ্রহণ করেন। জানাজায় লাখো মানুষের ভিড়ে লালদীঘি ময়দান ছাড়িয়ে আশপাশের বিভিন্ন এলাকাতেও ছড়িয়ে পড়ে। 

এর আগে দুপুরে মহিউদ্দিন চৌধুরীর মরদেহে শেষ শ্রদ্ধা জানাতে তার দীর্ঘ রাজনৈতিক জীবনের স্মৃতিময় স্থান নগরীর দারুল ফজল মার্কেটের দলীয় কার্যালয়ের সামনে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাণের নেতা মহিউদ্দিনকে শেষ শ্রদ্ধা জানান বিভিন্ন রাজনৈতিক নেতা-কর্মী ও চট্টগ্রামবাসী।  এরপর প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিনের মরদেহে গার্ড অব অনার দেওয়া হয়। পরে পুলিশ ও জেলা প্রশাসনের পক্ষ থেকে তার মরদেহে শ্রদ্ধা জানানো হয়। 

জানাজা শেষে মহিউদ্দিন চৌধুরীকে নিয়ে যাওয়া হচ্ছে নগরীর ২ নম্বর গেট এলাকার চশমা হিলে। সেখানে বাবা হোসেন আহমেদ চৌধুরীর পাশে তাকে কবর দেওয়া হবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে  নগরীর ম্যাক্স হাসপাতালে মারা যান ।

কেএএস/এএল

আরো পড়ুন...
মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে বিভিন্ন মহলের শোক ও প্রতিক্রিয়া
মহিউদ্দিন চৌধুরীকে লাখো মানুষের শ্রদ্ধা
চট্টগ্রামের সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরী আর নেই

 
.



আলোচিত সংবাদ