মুজিববর্ষ উপলক্ষে পাহাড়ে ভিন্নধর্মী অ্যাডভেঞ্চার

ঢাকা, শনিবার, ১৮ জানুয়ারি ২০২০ | ৪ মাঘ ১৪২৬

মুজিববর্ষ উপলক্ষে পাহাড়ে ভিন্নধর্মী অ্যাডভেঞ্চার

মিনারুল হক, বান্দরবান ৬:৫৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২০

মুজিববর্ষ উপলক্ষে পাহাড়ে ভিন্নধর্মী অ্যাডভেঞ্চার

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী (মুজিববর্ষ) উপলক্ষে বান্দরবানে হয়ে গেল বঙ্গবন্ধু জাতীয় অ্যাডভেঞ্চার উৎসব। রুমা উপজেলার কয়েকটি স্থানে চারটি ইভেন্টে এই অ্যাডভেঞ্চার উৎসব চলে।

চার ইভেন্টের মধ্যে ছিল রুমা রি স্বং স্বং ঝরনায় ট্রেকিং, মুনলাই পাড়ায় জিপলাইন, সাঙ্গু নদীতে কায়াকিং এবং মুনলাই পাড়া থেকে বগামুখ পর্যন্ত ক্যানিওনিং। এই চার ইভেন্টে ২৮ জন প্রতিযোগী অংশ নিয়েছেন।

গত শনিবার পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজন রাঙ্গামাটির কাপ্তাইতে উৎসবটি উদ্বোধন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

আগামীকাল বুধবার (১৫ জানুয়ারি) রাঙ্গামাটিতে বিজয়ীদের পুরস্কার বিতরণের মাধ্যমে শেষ হবে এই উৎসব।

আয়োজকরা জানিয়েছেন, পর্যটনশিল্প বিকাশে প্রকৃতির সৌন্দর্য তুলে ধরতে এবং যুব সমাজকে মাদকমুক্ত রাখতে এই আয়োজনের মূল উদ্দেশ্য। তিন পার্বত্য জেলার ২০টি ইভেন্টে দেশি-বিদেশিসহ মোট ১০০ জন অ্যাডভেঞ্চারপ্রিয় অভিযাত্রী অংশ নিয়েছেন। 

এই প্রতিযোগিতা নিয়ে রুমা উপজেলায় উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য হারুনুর রশিদ ও বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী ইয়াসির আরাফাত উৎসবে উপস্থিত ছিলেন।

এদিকে রুমার বিভিন্ন এলাকা থেকে লোকজন দেখতে আসে ভিন্নধর্মী এই প্রতিযোগিতা। পাহাড়, পর্বত, নদী আর ঝিরি ঝরনায় অ্যাডভেঞ্চারপ্রিয় প্রতিযোগিরা এসে খুব উৎসাহ পেয়েছেন। আগামীতে এ ধরনের উৎসব আয়োজন করা হবে বলে আয়োজকরা জানিয়েছেন।

এইচআর

 

চট্টগ্রাম: আরও পড়ুন

আরও