এনআইডি জালিয়াতিতে ইসির ২ কর্মী গ্রেপ্তার

ঢাকা, সোমবার, ২০ জানুয়ারি ২০২০ | ৭ মাঘ ১৪২৬

এনআইডি জালিয়াতিতে ইসির ২ কর্মী গ্রেপ্তার

বান্দরবান প্রতিনিধি ৯:৪৯ অপরাহ্ণ, ডিসেম্বর ১১, ২০১৯

এনআইডি জালিয়াতিতে ইসির ২ কর্মী গ্রেপ্তার

রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) পাইয়ে দেয়া এবং মানিলন্ডারিং মামলায় চট্টগ্রাম ও বান্দরবান জেলা নির্বাচন অফিসের দুই কর্মচারীকে গ্রেপ্তার করেছে দুদক।

বুধবার দুপুরে চট্টগ্রামের বাদামতলী মোড় থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

দুদক ও আইনশৃঙ্খলা বাহিনী জানায়, বান্দরবান জেলা নির্বাচন অফিসের ডাটা এন্ট্রি অপারেটর কর্মচারী নিরূপম কান্তি নাথ (২৯) এবং চট্টগ্রামের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের অফিস সহকারী ঋষিকেশ দাশ (৪১)কে অবৈধ উপায়ে অর্জিত জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ৬৯ লাখ ৭ হাজার টাকা অর্জন করায় গ্রেপ্তার করা হয়েছে।

তাদের বিরুদ্ধে মানিলন্ডারিং প্রতিরোধ আইনে মামলা করা হয়েছে। তারা দুজন নির্বাচন অফিসের অস্থায়ী কর্মচারী। এদের তাদের বিরুদ্ধ মিয়ানমারের রোহিঙ্গাদের ভোটার করা ও জাতীয় পরিচয়পত্র (এনআইডি) পাইয়ে দেয়ার মাধ্যমে অবৈধ অর্থ আদায়ের অভিযোগ পেয়ে তদন্ত শুরু করা হয়েছিলো। তদন্তে এর সত্যতা পাওয়া গেছে।

এছাড়া তারা অবৈধভাবে উপার্জিত অর্থ বিভিন্নভাবে স্থানান্তর করে মানিলন্ডারিং আইনেও অপরাধ করেছেন বলে জানিয়েছেন দুদক কর্মকর্তারা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চট্টগ্রামের দুদক সমন্বিত জেলা কার্যালয়-২ এর উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন বলেন, ‘মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এবং ১৯৪৭ সালের দুর্নীতি দমন প্রতিরোধ আইনের মামলায় নির্বাচন অফিসের অস্থায়ী দুজন কর্মচারীকে গ্রেপ্তার করা হয়েছে।

এইচআর

 

চট্টগ্রাম: আরও পড়ুন

আরও