ব্রাহ্মণবাড়িয়ায় সাদপন্থী মুরব্বির মৃত্যু নিয়ে উত্তেজনা

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

ব্রাহ্মণবাড়িয়ায় সাদপন্থী মুরব্বির মৃত্যু নিয়ে উত্তেজনা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ৮:৫২ অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০১৯

ব্রাহ্মণবাড়িয়ায় সাদপন্থী মুরব্বির মৃত্যু নিয়ে উত্তেজনা

ব্রাহ্মণবাড়িয়া শহরের পশ্চিম পাইকপাড়া বডিংমাঠ এলাকার আব্দুল আলীম ওয়াফকাহ মসজিদের ভেতর সাদপন্থী মুরব্বি মাওলানা আব্দুর রহিমের মৃত্যুকে কেন্দ্র করে শহরে উত্তেজনা বিরাজ করছে। এ ঘটনার পর সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বুধবার বিকেলে ৫টায় শহরের পশ্চিম পাইকপাড়া আব্দুল আলীম ওয়াফকাহ মসজিদে এ ঘটনা ঘটে।

ঘটনার প্রত্যক্ষদর্শী মো. আনোয়ার হোসেন, মাকসুদুল বারী ও মো. রুবেল মিয়া জানান, বিকেলে ৫টার দিকে শহরের পশ্চিম পাইকপাড়া আব্দুল আলীম ওয়াফকাহ মসজিদের ভেরত এসএসসি পরিক্ষার্থীদের নিয়ে দোয়া মাহফিল করছিলেন মাওলানা আব্দুর রহিমসহ তার কয়েকজন সাথী। এসময় হঠাৎ করে টুপি পাঞ্জাবি পরা একদল মাদ্রাসাছাত্র লাঠিসোঁটা নিয়ে মসজিদের ভেতর ডুকে। পরে তারা এলোপাতাড়ি হামলা চালায়। এসময় সাদপন্থী মুরব্বি মাওলানা আব্দুর রহিম অসুস্থ ও অচেতন হয়ে পড়েন। পরে তাকে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে আনার পর কতর্ব্যরত চিকিৎসক এবিএম মূসা মৃত ঘোষণা করেন।

এদিকে মুরব্বি মাওলানা আব্দুর রহিমের মৃত্যুর খবর পেয়ে অন্য অনুসারিরা ২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের সামনে এসে বিক্ষোভ করেন। এসময় বিক্ষুব্ধরা এ ঘটনার জন্য কওমি মাদ্রাসার একদল শিক্ষার্থীকে দায়ী করেন।

খবর পেয়ে ব্রাহ্মণবাড়িয়া অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. রেজাউল কবিরের নেতৃত্বে একদল পুলিশ হাসপাতাল ক্যাম্পাসে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

অতিরিক্ত পুলিশ সুপার সাংবাদিকদের জানান, ‘সাদপন্থী মুরব্বির মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে কেউ যেন বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেজন্য পুলিশের পক্ষ থেকে নিরাপত্তামূলক তৎপরতা গ্রহণ করা হয়েছে।’

এআর/এইচআর

 

চট্টগ্রাম: আরও পড়ুন

আরও