চট্টগ্রামে গভীর জঙ্গলে অস্ত্র কারখানার সন্ধান

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

চট্টগ্রামে গভীর জঙ্গলে অস্ত্র কারখানার সন্ধান

চট্টগ্রাম ব্যুরো ৭:৩২ অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০১৯

চট্টগ্রামে গভীর জঙ্গলে অস্ত্র কারখানার সন্ধান

চট্টগ্রামের রাউজানের গভীর জঙ্গলে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পাওয়া গেছে। সেখানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র, অস্ত্র তৈরি সরঞ্জাম ও যন্ত্রপাতি উদ্ধার করেছে পুলিশ। একই সঙ্গে মো. আলমগীর ওরফে আলম (৪১) নামে একজনকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার দিনগত রাত আড়াইটার দিকে উপজেলার ঘোড়া সামশুর টিলা নামক পাহাড়ে অভিযান চালিয়ে এসব অস্ত্রসহ আলমকে গ্রেফতার করে পুলিশ।

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেপায়েত উল্লাহ পরিবর্তন ডটকমকে এ খবর নিশ্চিত করেছেন।

ওসি বলেন, অস্ত্র তৈরি কারখানায় অভিযানের সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা ওসি কেপায়েত উল্লাহসহ পুলিশের ওপর হামলা করে। সে সময় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে ওসি গুরুতর জখম হন।

এছাড়া সন্ত্রাসীদের গুলিতে রাউজান থানার উপপরিদর্শক (এসআই) সাইমুল ইসলাম, কনস্টেবল কামাল, কনস্টেবল হামিদ হোসাইন আহত হন। তাদের উদ্ধার করে রাউজান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাসেবা দেয়া হয়েছে। 

গ্রেফতার আলমগীর পূর্ব রাউজানের আব্দুস ছাত্তারের ছেলে। সে রাউজান থানার একজন তালিকাভুক্ত সন্ত্রাসী ও চাঁদাবাজ। তার নামে রাউজান, পাঁচলাইশ ও চান্দগাঁও থানায় খুন, ডাকাতি ও অস্ত্র মামলাসহ মোট ১৭টি মামলা রয়েছে।

অভিযানে ওই কারখানা থেকে ১০টি শর্টগান সদৃশ বন্দুক, একটি গ্যাস গান সদৃশ অস্ত্র, ৬টি দেশে তৈরি পাইপ গান, একটি পুরাতন ম্যাগজিন, ৭টি কার্তুজ, ৭টি কার্তুজের খোসা, একনলা বন্দুকের ৩টি অংশ, ২৭টি কাঠের বাট, একটি ছোট লেদ মেশিন, একটি তেলের পাম্প বক্স, একটি লোহা কাটার বড় কাঁচি, একটি চিমটি, একটি লোহার ছোট কাঁচি, একটি পাইপের প্যাচ কাটার মেশিন, একটি প্লাস্টিকের বোতল, দুটি হ্যান্ড ড্রিল  মেশিন, তিনটি ড্রিল করার কাঠি, কিছু কয়লা ও কয়লায় আগুন ধরানোর একটি মেশিন, একটি ছোরা, একটি দা’সহ অস্ত্র তৈরির প্রচুর সরঞ্জাম উদ্ধার করা হয়।

গ্রেফতার আলমের বিরুদ্ধে থানায় মামরার প্রস্তুতি চলছে বলে জানান ওসি কেপায়েত উল্লাহ।

এইচআর 

 

চট্টগ্রাম: আরও পড়ুন

আরও