বন্দুকযুদ্ধে রোহিঙ্গা নিহত

ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ | ২২ অগ্রহায়ণ ১৪২৬

বন্দুকযুদ্ধে রোহিঙ্গা নিহত

পরিবর্তন প্রতিবেদক ১১:৪৯ পূর্বাহ্ণ, নভেম্বর ১৫, ২০১৯

বন্দুকযুদ্ধে রোহিঙ্গা নিহত

কক্সবাজারের টেকনাফ উপজেলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নুর কবির (২৮) নামের এক রোহিঙ্গা নিহত হয়েছেন।

শুক্রবার ভোরে উপজেলার লেদা ছ্যুরি খাল এলাকার বেড়িবাঁধ সীমান্তে এ ঘটনা ঘটে।

নিহত নুর কবির টেকনাফের জাদিমুরা ব্রিটিশ পাড়া রোহিঙ্গা ক্যাম্পে বসবাস করতেন। বিজিবির দাবি, নিহত ব্যাক্তি ইয়াবা পাচারকারী ছিল।

শুক্রবার সকালে টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, টেকনাফ উপজেলার লেদা ছ্যুরি খালের সীমান্ত এলাকায় ৩-৪ জন লোককে কেওড়া বাগানের মাটি খুঁড়তে দেখে টহলরহত বিজিবির সদস্যরা। এসময় টর্চ লাইটের আলোতে দেখতে পায় মাটির ভেতর থেকে একটি কালো পলিথিনের বস্তা বের করছে তারা।

এতে বিজিবির সদস্যরা সামনে এগিয়ে গেলে অতর্কিতভাবে বিজিবি’র ওপর গুলি চালায় তারা। এ সময় বিজিবি আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালালে দুই পক্ষের মধ্যে ৮-১০ মিনিট গোলাগুলির পরে তারা পালিয়ে যায়।

এ ঘটনায় দুই বিজিবি সদস্য আহত হন এবং ওই এলাকায় তল্লাশি করে গুলিবিদ্ধ অবস্থায় এক ব্যক্তিকে উদ্ধার করা হয়।

তাকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করে। সেখানে ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন।

ফয়সল হাসান জানান, ঘটনাস্থল থেকে ১ লাখ ২০ হাজার ইয়াবা, ১টি দেশীয় বন্দুক, ২ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়েছে। নিহত রোহিঙ্গা ব্যক্তির মৃতদেহ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রয়েছে এবং এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

এফএ/

 

চট্টগ্রাম: আরও পড়ুন

আরও