তুর্ণার দুই চালক ও গার্ডকে বরখাস্ত

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

তুর্ণার দুই চালক ও গার্ডকে বরখাস্ত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ১২:৪৭ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০১৯

তুর্ণার দুই চালক ও গার্ডকে বরখাস্ত

ব্রাহ্মণবাড়িয়ায় দুই ট্রেনের ভয়াবহ সংঘর্ষের ঘটনায় তুর্ণা এক্সপ্রেসের লোকো মাস্টার (চালক) সহকারী লোকো মাস্টার (সহকারী চালক) ও গার্ডকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার সকালের দিকে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দবাগ রেলওয়ে স্টেশনে দুর্ঘটনাস্থল পরিদর্শন শেষে রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন এ তথ্য জানিয়েছেন।

তবে তাৎক্ষণিকভাবে তাদের নাম জানা যায়নি।

এসময় মন্ত্রী বলেছেন, তুর্ণা নিশীথা ট্রেনের লোকোমোটিভ মাস্টার সিগন্যাল ভঙ্গ করেছেন। আমরা বিস্তারিত জানার জন্য জেলা প্রশাসন ও রেলপথ মন্ত্রণালয় থেকে তদন্ত কমিটি গঠন করেছি।

এ সময় মন্ত্রী রেলপথ মন্ত্রণালয় থেকে নিহতদের প্রত্যেকের পরিবারকে ১ লাখ করে টাকা এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে ২৫ হাজার টাকা করে দেয়া হবে বলে জানান।

এর আগে সোমবার মধ্যরাত ৩টার দিকে উপজেলার মন্দভাগে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস ও ঢাকাগামী তুর্ণা এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে ৯ জনের মরদেহ উদ্ধার করা হয় বলে জানিয়েছেন কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল আলম। পরে হাসপাতালে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় অন্তত ১০০ জন আহত হয়েছে।

জানা যায়, ৭২৪ উদয়ন এক্সপ্রেস-২৯৩৪ মন্দভাগ লুপ লাইনে প্রবেশকালে ঢাকা অভিমুখী ৭৪১ তুর্ণা এক্সপ্রেস-২৯২৩ বিপরীত দিক থেকে এসে সংঘর্ষ ঘটায়। উদয়নের অন্তত ৭টি কোচ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

এএইচআর/জেডএস

 

চট্টগ্রাম: আরও পড়ুন

আরও