কসবায় উদয়ন ও তুর্ণা ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, নিহত ৮

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

কসবায় উদয়ন ও তুর্ণা ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, নিহত ৮

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ৫:২৫ পূর্বাহ্ণ, নভেম্বর ১২, ২০১৯

কসবায় উদয়ন ও তুর্ণা ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, নিহত ৮

ঢাকা-চট্টগ্রাম ও চট্টগ্রাম-সিলেট রেলপথে ব্রাহ্মণবাড়িয়ার কসবার মন্দভাগে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস ও ঢাকাগামী তুর্ণা এক্সপ্রেস ট্রেন মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই ঘটনায় অন্তত ৮ জন নিহত হবার খবর পাওয়া গেছে।

সোমবার মধ্যরাত ৩টার দিকে এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের রেলযোগাযোগ বন্ধ রয়েছে।

আখাউড়া রেলওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল কান্তি দাস দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে জানান, মন্দভাগ রেলওয়ে স্টেশনে সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ও চট্টগ্রামগামী আন্তঃনগর তুর্না নীশিতা এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষ হয়। দুইটি ট্রেনের কয়েকটি বগি লাইনচ্যুত হয়েছে।

জানা গেছে, ৭২৪ উদয়ন এক্সপ্রেস-২৯৩৪ মন্দভাগ লুপ লাইনে প্রবেশকালে ঢাকা অভিমুখী ৭৪১ তুর্ণা এক্সপ্রেস-২৯২৩ বিপরীত দিক থেকে এসে সংঘর্ষ ঘটায়। এ ঘটনায় উদয়নের ৭টি কোচ ক্ষতিগ্রস্থ হয়েছে।

উদয়নের অন্তত ২টি কোচ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। লাকসাম থেকে রিলিফ ট্রেন রওয়ানা করেছে বলে রেলওয়ে ফ্যানদের ফেসুবক পেজে জানানো হয়েছে।

যাত্রীদের সূত্রে জানা গেছে, সিলেট থেকে চট্টগ্রাম অভিমুখী উদয়ন মন্দবাগ লুপ লাইনে প্রবেশ করছিল। এ সময় চট্টগ্রাম থেকে ঢাকাগামী তুর্ণা এক্সপ্রেস উদয়নের শেষের ৩ কোচকে ধাক্কা মারে। দুর্ঘটনার পর পরই আশপাশের গ্রাম থেকে মানুষজন ছুটে আসে। ঘটনাস্থলে দমকল বাহিনীর সদস্যরাসহ রেলওয়ে ও থানা পুলিশ কাজ করছে।

এই ঘটনায় হতাহতে সংখ্যা অনেক হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এআরই

 

চট্টগ্রাম: আরও পড়ুন

আরও