কাদায় আটকে মৃত্যুর প্রহর গুনছে বৃদ্ধ হাতিটি

ঢাকা, শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯ | ৩০ অগ্রহায়ণ ১৪২৬

কাদায় আটকে মৃত্যুর প্রহর গুনছে বৃদ্ধ হাতিটি

চট্টগ্রাম ব্যুরো ১১:০৬ অপরাহ্ণ, নভেম্বর ০৮, ২০১৯

কাদায় আটকে মৃত্যুর প্রহর গুনছে বৃদ্ধ হাতিটি

চট্টগ্রামের লোহাগাড়ায় পলিযুক্ত কাদামাটিতে আটকা পড়ে মৃত্যুর প্রহর গুনছে বৃদ্ধ একবন্য হাতি। শুক্রবার ভোর রাতে হাতিটি পাল থেকে ছুটে উপজেলার চুনতি ইউনিয়নের নারিশ্চা এলাকায় জমিনের মধ্যদিয়ে পাহাড়ের দিকে ফেরার পথে কাঁদামাটিতে আটকা পড়ে।

সারাদিন বিভিন্নভাবে চেষ্টা করেও উদ্ধার করা সম্ভব হয়নি বলে জানান চুনতি বন বিভাগের ডলু বিট কর্মকর্তা মোবারক হোসেন।

স্থানীয় ইউনিয়ন পরিষদের মেম্বার আবদুল মান্নান সিকদার বলেন, ভোরে ওই এলাকার ছিদ্দিক আহমেদ নামে এক কৃষক মোবাইলে ফোনে জানিয়েছেন কাদার মধ্যে একটি হাতি আটকে আছে, উঠতে পারছে না। খবরটি সঙ্গে সঙ্গে ডলু বিট কর্মকর্তাকে ফোনকরে জানিয়েছি।

চুনতি বন বিভাগের ডলু বিট কর্মকর্তা মো. মোবারক হোসন বলেন, খবর পেয়ে দুপুরের দিকে বন বিভাগের ফোর্স নিয়ে উদ্ধার চেষ্টা চালিয়েছি। তবে উদ্ধার করা সম্ভব হয়নি।

তিনি বলেন, হাতিটির অনেক বয়স হয়েছে। একেবারেই দুর্বল। এছাড়া ওই কাদার মধ্যে পিছলে পড়ার কারণে হাতিটির একটি পা মচকে গেছে। যার কারণে পায়ে মক্তি পাচ্ছে আর দাঁড়াতে পারছে না। বর্তমানে কাদার মধ্যে কাত হয়ে পড়ে আছে।

শনিবার (৯ নভেম্বর) সকাল চকরিয়ার ডুলহাজরা সাফারি পার্ক থেকে একটি টিম এসে হাতিটি উদ্ধার করবে বলেন ডলু বিট কর্মকর্তা  মো. মোবারক হোসন।

তবে স্থানীয়দের অভিযোগ, হাতিটি উদ্ধারে বন বিভাগের কোনো কর্মকর্তা-কর্মচারীর দেখা মেলেনি। মোবাইল ফোনে বারবার জানানো সত্বেও শুক্রবার সন্ধ্যা পর্যন্ত বন বিভাগের কেউই ওই এলাকায় যাননি। পলে বৃদ্ধ হাতিটি কাদার মধ্যে আটকে মৃত্যুর প্রহর গুনছে।

এআরই

 

চট্টগ্রাম: আরও পড়ুন

আরও