সাগর উত্তাল, হাতিয়ায় নৌ-চলাচল বন্ধ

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

সাগর উত্তাল, হাতিয়ায় নৌ-চলাচল বন্ধ

নোয়াখালী প্রতিনিধি ২:৩৫ অপরাহ্ণ, নভেম্বর ০৮, ২০১৯

সাগর উত্তাল, হাতিয়ায় নৌ-চলাচল বন্ধ

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে উত্তাল হয়ে উঠেছে বঙ্গোপসাগর। উপকুলীয় এলাকায় ঝড়ের গতি বাড়তে থাকায় চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। ইতামধ্যে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় শুক্রবার দুপরের পর থেকে সকল ধরনের নৌ চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

এদিকে, বুলবুলের প্রভাবে রাত থেকে  হাতিয়াসহ জেলার বিভিন্ন উপজেলায় গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। আকাশ ঘণ মেঘে ঢেকে গেছে। দিনের বেলায়ও আকাশে কোন রোদ দেখা যায়নি। এরফলে দিনের বেলায়ও অন্ধকার নেমে এসেছে। সকল নৌযানকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদে থাকার নির্দেশ দিয়েছেন উপজেলা প্রশাসন।

হাতিয়ার সঙ্গে মূল ভূখণ্ডের যোগাযোগের মাধ্যম সি-ট্রাকসহ সকল যাত্রীবাহী ট্রলার চলাচল বন্ধ করে দিয়েছে প্রশাসন। হাতিয়ার নিঝুম দ্বীপসহ বিচ্ছিন্ন চরাঞ্চলে সিগন্যাল পতাকা উত্তোলন ছাড়াও স্থানীয় প্রশাসনকে সতর্ক থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।

হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর-এ-আলম জানান, চার নম্বার সতর্ক সংকেত থাকায় সকল নৌযান বন্ধ রয়েছে। দুর্যোগ মোকাবেলায় সকল ইউপি চেয়ারম্যানকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

ইএইচএস/এফএ

 

চট্টগ্রাম: আরও পড়ুন

আরও