স্বেচ্ছাসেবক দলের সভাপতি সমর্থকদের হামলায় বিএনপির সভা পণ্ড

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

স্বেচ্ছাসেবক দলের সভাপতি সমর্থকদের হামলায় বিএনপির সভা পণ্ড

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ৭:০৫ অপরাহ্ণ, নভেম্বর ০৭, ২০১৯

স্বেচ্ছাসেবক দলের সভাপতি সমর্থকদের হামলায় বিএনপির সভা পণ্ড

ব্রাহ্মণবাড়িয়ায় জেলা স্বেচ্ছাসেবক দলের সমর্থকদের হামলায় জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের আলোচনা সভা পণ্ড হয়ে গেছে।

বৃহস্পতিবার বিকেলে শহরের ফুলবাড়িয়া কনভেনশন সেন্টারে স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচএম বাশারের নাম পরে ডাকা নিয়ে এ হামলার ঘটনা ঘটে।

এ সময় জেলা ছাত্রদলের সহ-সভাপতি মোল্লা সালাউদ্দিনসহ বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে জেলা বিএনপি। সভার শুরু হওয়ার পর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচএম আবুল বাশারের নাম পরে ডাকা নিয়ে তার সমর্থকেরা ক্ষুব্ধ হয়ে উপস্থিত কয়েকজনের সাথে বাদানুবাদে জড়িয়ে পড়েন। এসময় ক্ষুব্ধ হয়ে বাশার অনুষ্ঠানস্থল ত্যাগ করেন।

এর কিছুক্ষণ পরে সভা চলাকালে তার পক্ষের নেতাকর্মীরা দেশি অস্ত্র নিয়ে সভাস্থলে উপস্থিত হয়ে ব্যাপক ভাঙচুর চালায়।

এসময় সংঘর্ষে জেলা ছাত্রদলের সহ-সভাপতি মোল্লা সালাউদ্দিনসহ বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন। এ ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়লে দলের সিনিয়র নেতারা সভাস্থল ত্যাগ করেন।

এবিষয়ে জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচএম আবুল বাশারের বক্তব্য জানতে তার মুঠোফোনে একাধিকবার কল দেয়া হলেও তিনি রিসিভ করেননি।

তবে জেলা বিএনপির সভাপতি হাফিজুর রহমান মোল্লা (কচি) জানান, ‘আমাদের অনুষ্ঠানকে কেন্দ্র করে হামলার ঘটনাটি ছিল পূর্বপরিকল্পিত। পুলিশ বাইরে থাকার পরেও কিভাবে অস্ত্রসস্ত্র নিয়ে হামলা করতে পারে?’

তিনি আরও বলেন, ‘যদি এই ঘটনায় দলীয় কেউ জড়িত থাকে তাহলে ব্যবস্থা গ্রহণ করা হবে।’

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সুমন দেবনাথ বলেন, ‘আলোচনা সভার কনভেনশন সেন্টারে বাইরে আমাদের দায়িত্ব পালন করছি, যেন বাইরে কোনো প্রকার বিশৃঙ্খলা সৃষ্টি না করতে পারে। কনভেনশন সেন্টারের ভেতরে কি হয়েছে তা তাদের দলীয় বিষয়।

এদিকে দুপুরে জেলার নবীনগরে একই স্থানে উপজেলা বিএনপি ও ছাত্রদল জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের অনুষ্ঠান করা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আনিসুর রহমান মঞ্জুসহ পাঁচজন নেতাকর্মী আহত হয়।

এআর/এইচআর

 

চট্টগ্রাম: আরও পড়ুন

আরও