ব্যবসায়ী হত্যায় চারজনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবনে ২

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

ব্যবসায়ী হত্যায় চারজনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবনে ২

চট্টগ্রাম ব্যুরো ৮:৫১ অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০১৯

ব্যবসায়ী হত্যায় চারজনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবনে ২

চট্টগ্রামের হাটহাজারীতে ১১ বছর আগে পাওনা টাকা নিয়ে পূর্ব বিরোধের জের ধরে অপহরণের পর রঞ্জন সিংহ চৌধুরী নামে এক ব্যবসায়ীকে পিটিয়ে ও গুলি করে হত্যার ঘটনার মামলায় চারজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এ রায়ে অপর দুই ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে। 

সোমবার দুপুরে চট্টগ্রামের বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক মো. আব্দুল হালিম এ রায় ঘোষণা করেন।

আদালতে দায়িত্বরত পাবলিক প্রসিকিউটার (পিপি) আইয়ুব খান এ খবর নিশ্চিত করেছেন।

পিপি আইয়ুব বলেন, ‘চার আসামির বিরুদ্ধে অপহরণের পর খুনের অভিযোগ সন্দেহাতিতভাবে প্রমাণিত হওয়ায় তাদের মৃত্যুদণ্ডের আদেশ দেন আদালত। অন্য দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড, দুই লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে আরো দুই বছরের সাজা দেন বিচারক।’

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন, মোহাম্মদ মহসিন, ইমরান, মো. ফুরকান ও আবদুল কাদের। আব্দুল মোনাফ ও শাহাদাৎ হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে।

আইয়ুব খান জানান, ‘রায় ঘোষণার সময় যাবজ্জীবন পাওয়া আব্দুল মোনাফ আদালতে হাজির ছিলেন। বাকি আসামিরা সবাই আগ থেকে জামিন নিয়ে পলাতক রয়েছেন।’

আদালত সূত্রে জান গেছে, ‘পাওনা টাকা নিয়ে পূর্ব বিরোধের জের ধরে ২০০৮ সালের ৮ মে বিকেল ৫টার পর হাটহাজারী উপজেলার চিকনদণ্ডী ইউনিয়নের আসাদনগর এলাকা থেকে ব্যবসায়ী রঞ্জন সিংহ চৌধুরীকে অপহরণ করে আসামিরা। ওই রাতেই পাশের যুগির হাটের পশ্চিম পাশে তাকে পিটিয়ে ও গুলি করে হত্যা করার পর মরদেহ একটি পুকুরের কচুরিপানার নিচে লুকিয়ে রাখা হয়। সেই রাতেই লাশের সন্ধান পায় পুলিশ। পরদিন নিহতের স্ত্রী স্মৃতি রাণী চন্দ বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা করেন।

এ মামলায় ২০১১ সালের ১৬ মে অভিযোগ গঠন করা হয়। ৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষে সোমবার আদালত এ রায় দেন।

এইচআর

 

চট্টগ্রাম: আরও পড়ুন

আরও