শেখ হাসিনা সুশাসন প্রতিষ্ঠার লড়াইয়ে নেমেছেন : জাসদের শিরিন

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

শেখ হাসিনা সুশাসন প্রতিষ্ঠার লড়াইয়ে নেমেছেন : জাসদের শিরিন

ফেনী প্রতিনিধি ৬:১৬ অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০১৯

শেখ হাসিনা সুশাসন প্রতিষ্ঠার লড়াইয়ে নেমেছেন : জাসদের শিরিন

জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ ইনু) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরিন আখতার বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সুশাসন প্রতিষ্ঠার লড়াইয়ে নেমেছেন। যার ধারাবাহিকতায় তিনি অনিয়ম দুর্নীতিকে কঠোর হস্তে দমন করছেন। এর থেকে অনেক বড় ক্ষমতাসীনরাও রেহায় পাচ্ছেন না।

সোমবার দুপুরে ফেনীর ছাগলনাইয়া উপজেলা চত্ত্বরে বেসরকারী উন্নয়ন সংস্থা কর্মজীবী নারী কর্তৃক বিশ্ব গ্রামীণ নারী দিবস উপলক্ষে আয়োজিত কিশোরী, যুব নারী ও নারী শ্রমিক সম্মেলনে তিনি এসব কথা বলেন। 

‘নারী নির্যাতন বন্ধ করি, বৈষম্যহীন সমাজ গড়ি’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে আয়োজিত অনুষ্ঠানে শিরিন আখতার আরো বলেন, বাংলাদেশের প্রেক্ষাপটে নারীরা আগের চাইতে অনেক সচেতন হয়েছে। এর কারণে তারা এগিয়ে গেছে অনেক দূর। পুরুষ শাসিত সমাজে এখনো নারীর প্রতি বৈষম্য রয়েছে, সময় এসেছে এর বিরুদ্ধে রুখে দাঁড়াবার, ঘুরে দাঁড়াবার।

শিরিন আখতার এসময় আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী-পূরুষ সমতার ভিত্তিতে সমাজ প্রতিষ্ঠার চেষ্টা করে যাচ্ছেন। বাংলাদেশের নারীদের উচিৎ তার পাশে দাঁড়ানো।

তিনি উপস্থিত নারীদের উদ্দেশ্যে বলেন, শেখ হাসিনার পাশে থেকে দেশকে এগিয়ে নিতে নারীদের অগ্রণী ভূমিকা রাখতে হবে। অনুষ্ঠানে ফেনীর সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে স্মরণ করে ১ মিনিট নিরবতা পালন করা হয়। এছাড়াও বাল্য বিবাহ ও নির্যাতনের বিরুদ্ধে শপথ বাক্য পাঠ করানো হয়।

কর্মজীবী নারীর পরিচালক রেহানা রাব্বানীর সভাপতিত্বে অনুষ্ঠানে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য নাজমা আক্তার, ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের, ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মেজবাহ উদ্দিন, ছাগলনাইয়া উপজেলা ভাইস চেয়ারম্যান জোলেখা আক্তার শিল্পী, মানুষের জন্য ফাউন্ডেশনের জেন্ডার এডভাইজার বনশ্রী মিত্র নিয়োগী প্রমুখ উপস্থিত ছিলেন।

সম্মেলনে বিপুল সংখ্যক কর্মজীবী নারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সকালে র‌্যালী ও আলোচনা সভার পরে বিকেলে বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

এএএম/এইচকে

 

চট্টগ্রাম: আরও পড়ুন

আরও