ঐক্যফ্রন্ট রাজনীতির মাঠে বিগত যৌবনা: তথ্যমন্ত্রী

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

ঐক্যফ্রন্ট রাজনীতির মাঠে বিগত যৌবনা: তথ্যমন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো ৯:৪৩ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৯

ঐক্যফ্রন্ট রাজনীতির মাঠে বিগত যৌবনা: তথ্যমন্ত্রী

ঐক্যফ্রন্টকে রাজনীতির মাঠে বিগত যৌবনা হিসেবে অভিহিত করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, তাদের কথা মানুষের কাছে বিশ্বাসযোগ্য হচ্ছে না।

তথ্যমন্ত্রী আজ শনিবার দুপুরে চট্টগ্রাম নগরীর জেএম সেন হল মাঠে তাঁতী লীগ চট্টগ্রাম মহানগর শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তবে এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘রাজনীতির মাঠে ওনারা (ঐক্যফ্রন্ট) এখন বিগত যৌবনা। এখন তাদের ডাকে কেউ সাড়া দিচ্ছে না। রাজনীতিতে তাদের যে যশ প্রতিপত্তি ছিল সেটি হারিয়ে গেছে। তারা এখন যে কথাগুলো বলছেন, সেগুলো মানুষের কাছে বিশ্বাসযোগ্য হচ্ছে না।’

হাছান মাহমুদ বলেন, ‘তারা কতক্ষণ কোটা আন্দোলন নিয়ে, কখনো নিরাপদ সড়কের আন্দোলনকে ঘিরে, কখনো আবরার হত্যাকাণ্ডকে ইস্যু করার চেষ্টা করেন। কিন্তু এসব চেষ্টার কোনটাই হালে পানি পাচ্ছে না।

ঐক্যফ্রন্ট নেতাদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, ‘অবশ্যই আপনারা সরকারের সমালোচনা করবেন। আমরা সমালোচনাকে সমাদৃত করার সংস্কৃতি লালন করি। শক্তিশালী বিরোধী দল সংসদে ও রাজপথে আমাদের বস্তুনিষ্ঠ সমালোচনা করুক আমরা সেটা চাই। এই সমালোচনা যাতে আমাদের পথচলাকে শাণিত করে।’

কিন্তু তারা যে অহেতুক সমালোচনা করে, সেটা রাজনীতি দেশ ও মানুষের জন্য শুভ নয় বলে উল্লেখ করেন মন্ত্রী।

চট্টগ্রাম মহানগর তাঁতী লীগের আহবায়ক নুরুল আমিন মানিকের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, ফেনী সদর আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী এবং সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

তাঁতী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মো. শওকত আলী সন্মেলনের উদ্বোধন করেন।

প্রধান বক্তা ছিলেন তাঁতী লীগের সাধারণ সম্পাদক খগেন্দ্র চন্দ্র দেবনাথ ও কার্যকরী সভাপতি সাধনা দাশ গুপ্ত।

ওএস/এসবি

 

চট্টগ্রাম: আরও পড়ুন

আরও