আগ্রাবাদের ব্যাংক পাড়ায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

আগ্রাবাদের ব্যাংক পাড়ায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

চট্টগ্রাম ব্যুরো ১১:৩২ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০১৯

আগ্রাবাদের ব্যাংক পাড়ায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

আগ্রাবাদের ওয়াল্ড ট্রেড সেন্টারের পাশে ব্যাটেলিয়নের (র‌্যাব) সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মো. খোরশেদ আলম (৪৫) নামে একজন নিহত হয়েছেন।

রোববার (১৩ অক্টোবর) দিনগত রাত সাড়ে ৯টার দিকে এ ‘বন্দুকযুদ্ধের’ঘটনা ঘটে। চট্টগ্রাম র‌্যাব-৭ এর মিডিয়া অফিসার  মো. মাশকুর রহমান এই খবর নিশ্চিত করেন।

র‌্যাব জানিয়েছে, নিহত খোরশেদ চিহ্নিত চাঁদাবাজ ও সন্ত্রাস। তার বিরুদ্ধে হত্যা, ডাকাতি ও চাঁদাবাজিসহ মোট আটটি মামলা রয়েছে।

মৃত খোরশেদ চট্টগ্রাম মহানগরের আগ্রাবাদের পাঠানটুলী এলাকার শফিক আহমেদের ছেলে। সরকার দলীয় সমর্থক পরিচয়ে এলাকায় চাঁদাবাজি করতেন বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাবের গণমাধ্যম কর্মকর্তা মাশকুর রহমান বলেন, ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, একটি বিদেশি রিভলবার, একটি ওয়ান শ্যুটারগান ও বিপুল পরিমাণ গুলি উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, রাতে খোরশেদ আলম ও তার সহযোগীরা অস্ত্র নিয়ে ওই এলাকায় অবস্থানের খবর পেয়ে অভিযান চালায় র‌্যাব।  সে সময় র‌্যাবের উপস্থিতি টেরপেয়ে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে খোরশেদ। র‌্যাবও গুলিতে প্রতিরোধ শুরু করলে খোরশেদের সহযোগিরা পালিয়ে যায়। পরে খোরশেদের লাশ ও অস্ত্র উদ্ধার করা হয়। পাল্টা গুলি করে। পরে ঘটনাস্থল থেকে তার গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করা হয়।

উল্লেখ্য, ২০১৪ সালের ৩০ জুন দিনগত রাত একটার দিকে গোলাম সরওয়ার প্রকাশ হামকা মিলনসহ ১০-১৫ সহযোগী নিয়ে মনির হোসেন মান্নান নামে এক ব্যক্তির হাত বিচ্ছিন্ন করে কুপিয়ে হত্যা করে খোরশেদ। মান্নান হত্যায় জড়িত থাকার অভিযোগে খোরশেদ ও তার সহযোগীদের বিরুদ্ধে ২০১৫ সালের ২০ সেপ্টেম্বর আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

এআরই

 

চট্টগ্রাম: আরও পড়ুন

আরও