আবরার হত্যায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার: নওফেল

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ | ২৯ আশ্বিন ১৪২৬

আবরার হত্যায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার: নওফেল

চট্টগ্রাম ব্যুরো ৯:৪০ অপরাহ্ণ, অক্টোবর ০৭, ২০১৯

আবরার হত্যায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার: নওফেল

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যাকাণ্ডকে পুঁজি করে বিএনপি সাম্প্রদায়িক রাজনীতি শুরু হয়েছে বলে মন্তব্য করলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

তিনি বলেন, ফেসববুকে ভারতবিরোধী স্ট্যাটাস দেয়ায় আবরার ফাহাদকে হত্যা করা হয়েছে বলে প্রচার করছে বিএনপি।

সোমবার সন্ধ্যায় চট্টগ্রাম মহানগরীর দেওয়ানহাটে জ্ঞানেশ্বরী কালীমন্দিরে দুর্গাপূজার মণ্ডপ পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন।

নওফেল বলেন, আপনারা জানেন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে একটি মর্মান্তিক ঘটনা ঘটেছে। আমাদের এক সন্তানকে সেখানে হত্যা করা হয়েছে। এ ঘটনার পর দ্রুততার সঙ্গে ব্যবস্থা নেয়া হচ্ছে। ইতিমধ্যে জড়িত হিসেবে অভিযুক্ত বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় যারা জড়িত, সরকার অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

‘কিন্তু আবরার ফাহাদ হত্যাকে পুঁজি করে বিএনপি সাম্প্রদায়িক রাজনীতির চর্চা করছে। আমরা আবরার ফাহাদের হত্যাসহ সকল হত্যাকাণ্ডের বিচার চাই। একইসঙ্গে আমরা এই হত্যাকাণ্ডকে পুঁজি করে সাম্প্রদায়িক রাজনীতির নিন্দা জানাই। একই সঙ্গে সাম্প্রদায়িক রাজনীতির অবসান চাই।’

উল্লেখ্য, রোববার রাত ২টার দিকে বুয়েটের শেরে বাংলা হলের সিঁড়ি থেকে তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদের লাশ উদ্ধার করে পুলিশ।

পুলিশ জানায়, আবরারকে রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে  ডেকে নিয়ে যায় কয়েকজন। পরে শিক্ষার্থীরা রাত ২টার দিকে হলের দ্বিতীয় তলার সিঁড়িতে তার লাশ পায়। তার হাতে, পায়ে ও পিঠে অসংখ্য আঘাতের চিহ্ন রয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগে কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন, রক্তক্ষরণ ও অতিমাত্রায় ব্যথার কারণে আবরার ফাহাদের মৃত্যু হয়েছে। 

এদিকে আরবার ফাহাদের বাবা সোমবার রাত আটটার দিকে ১৯ জনকে আসামি করে থানায় মামলা করেছেন। মামলায় ইতোমধ্যে পুলিশ ছাত্রলীগের নেতা-কর্মীসহ ৯ জনকে গ্রেফতার করেছে।

এইচআর

 

চট্টগ্রাম: আরও পড়ুন

আরও