ফেনী পলিটেকনিকে এবার কারিগরি শিক্ষার ‘ফেরিওয়ালা’

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ | ২ কার্তিক ১৪২৬

ফেনী পলিটেকনিকে এবার কারিগরি শিক্ষার ‘ফেরিওয়ালা’

ফেনী প্রতিনিধি ৭:০৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০১৯

ফেনী পলিটেকনিকে এবার কারিগরি শিক্ষার ‘ফেরিওয়ালা’

সোস্যাল মিডিয়ার জনপ্রিয় মুখ তৌহিদুজ্জামান প্রতিনিয়ত বেকার শিক্ষার্থীদের জন্য কাজ করে চলছেন। সম্প্রতি ঘুরে বেড়াচ্ছেন একের পর এক জেলা। দেখা করছেন বিভিন্ন টিটিসি, পলিটেকনিক এর প্রতিষ্ঠান প্রধান থেকে শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সকলের সাথে। অতি সম্প্রতি ঘুরে গেলেন ফেনী পলিটেকনিক ইন্সটিটিউট।

প্রতিষ্ঠানটিতে নিজেও পড়াশোনা করায় স্মৃতি বিজরিত আঙিনায় গিয়েও আবেগ আপ্লুত হয় তৌহিদ। প্রথমেই তৎকালীন শিক্ষকবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন তিনি। আর্কিটেকচার টেকনোলজির বিভাগীয় প্রধান হাসেম স্যারের সাথে কথোপকথনে উঠে আসে এনটিভিকিউএফ এর বিষয়।

এছাড়াও সময় প্রদান করেন একই টেকনোলজির মিজানুর রহমান স্যার। পরবর্তীতে কথা বলেন, ইলেক্ট্রিক্যাল টেকনোলজির শিক্ষার্থীদের সাথে। শিক্ষার্থীদের ব্যবহারিক কার্যক্রম নিয়ে পরামর্শ প্রদান করেন তৌহিদ। ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং সম্পর্কেও বিশদ আলোচনা হয় শিক্ষার্থীদের সাথে। শিক্ষার্থীদের উচ্ছাসে আনন্দিত হয় তৌহিদ এবং উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে বিদায় নেয় প্রিয় ক্যাম্পাস থেকে। স্নেহে স্মরণ করে ফেনী পলিটেকনিক ইন্সটিটিউট এর শিক্ষার্থী ইয়াসিন মাহমুদ এর প্রতি যে তার সাথে সাক্ষাতের জন্য অপেক্ষা করে সকাল থেকে।

শিক্ষার্থীদের সাথে সাক্ষাতে আনন্দ পায় বলেই ছুটে চলছে প্রতিনিয়ত দেশের নানা প্রান্তে। হয়ত একদিন দেশের গন্ডি ছাড়িয়ে ছুটবে প্রবাসেও তৌহিদ।

এমএইচ

 

চট্টগ্রাম: আরও পড়ুন

আরও