দুই লাখ ইয়াবাসহ মিয়ানমারের ৮ নাগরিক  আটক

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ | ২ কার্তিক ১৪২৬

দুই লাখ ইয়াবাসহ মিয়ানমারের ৮ নাগরিক  আটক

টেকনাফ প্রতিনিধি ১০:০৫ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০১৯

দুই লাখ ইয়াবাসহ মিয়ানমারের ৮ নাগরিক  আটক

কক্সবাজারের সেন্টমার্টিনে গভীর সমুদ্রে ২ লাখ পিস ইয়াবাসহ মিয়ানমারের ৮ নাগরিককে আটক করেছেন কোস্টগার্ডের সদস্যরা।

গতকাল বৃহস্পতিবার গভীর রাতে দ্বীপের দক্ষিণ-পূর্ব সমুদ্রে ফিশিং ট্রলারসহ তাদের আটক করা হয়।

আটকরা  হলেন- মিয়ানমার আকিয়াব জেলার মো. দইলা (২০), মো. রবি আলম(১৭), মো. আলম ( ২৫), মো. শফিকুল (১৮), মো. নুর (১৮), মো. নুর আলম (৩০), আলী আজমদ (২০) ও নুরুল আমীন(৩৫)।

বাংলাদেশ কোস্টগার্ড পূর্ব জোনের স্টাফ অফিসার (অপারেশন) লেফটেন্যান্ট কমান্ডার সাইফুল ইসলাম জানান, মিয়ানমার থেকে সমুদ্রপথে মাছ ধরার ট্রলারে করে ইয়াবা একটি বড় চালান বাংলাদেশে ঢুকছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ কোস্ট গার্ড স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট সোহেল রানার নেতৃত্বে কোস্ট গার্ডের একটি দল সেন্টমার্টিনের দক্ষিণ-পূর্বে গভীর সমুদ্রে অভিযান পরিচালনা করে। এ সময় একটি মাছ ধরার ট্রলারে তল্লাশি চালিয়ে ২ লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়। সেইসঙ্গে ট্রলারটি থেকে মিয়ানমারের ৮ নাগরিককে আটক করেন কোস্টগার্ডের সদস্যরা।

অভিযান পরিচালনাকারী সোহেল রানা জানান, সাগরে অভিযান চালিয়ে ৮ মিয়ানমার নাগরিকসহ একটি ট্রলার আটক করা হয়। ইয়াবার চালানটি কার কাছে নেওয়া হচ্ছিল- সেটি জানতে আটক ৮ জনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

তিনি জানান, সীমান্তে আইনশৃঙ্খলা বাহিনীর সতর্ক অবস্থানের কারণে ইয়াবা ব্যবসায়ীরা সাগর পথকে নিরাপদ রুট হিসবে বেছে নিচ্ছে। ইয়াবাসহ আটক মিয়ানমার নাগরিকদের টেকনাফ মডেল থানায় হস্তান্তরের প্রস্তুতি চলছে।

জেএম/আরপি

 

চট্টগ্রাম: আরও পড়ুন

আরও