নোয়াখালীতে তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

ঢাকা, ১৯ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

নোয়াখালীতে তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

নোয়াখালী প্রতিনিধি ৩:২৮ অপরাহ্ণ, আগস্ট ২৪, ২০১৯

নোয়াখালীতে তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

জলাবদ্ধতা নিরসন ও যানজট দূর করার লক্ষ্যে নোয়াখালী শহরে সেনাবাহিনীর অংশগ্রহণে তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ  করা হয়েছে। খাল ও সড়ক দখল করে গড়ে উঠেছিল এসব স্থাপনা।

শনিবার শহরের সোনাপুরে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেটের সঙ্গে অংশ নেয় সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা।

সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ারিং কনষ্ট্রাকশন ব্রিগেড সোনাপুর জিরো পয়েন্ট থেকে প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সড়ক ও সোনাপুর-সুবর্ণচর সড়কের পাশ থেকে শতাধিক অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়। এ সময় নোয়াখালী পৌরসভা, পিডিবি ও বাখারাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানীর কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

দীর্ঘদিন পর নোয়াখালী শহরে খাল ও সড়ক দখলমুক্ত করার লক্ষ্যে এ ধরণের অভিযানে সাধারণ মানুষ সন্তোষ প্রকাশ করতে দেখা গেছে।

এ ব্যপারে নোয়াখালী সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ জাকারিয়া জানান, নোয়াখালী শহরকে দীর্ঘদিনের জলাবদ্ধতা ও যানজট সমস্যা থেকে মুক্ত করার লক্ষ্যে খাল ও সড়কের ওপর থেকে সব ধরণের অবৈধ স্থাপনা উচ্ছেদ করে খালের পানি প্রবাহ স্বাভাবিক করা হবে। এক্ষেত্রে কাউকে কোন প্রকার ছাড় দেয়া হবে না।

তিনি আরো বলেন, খাল দখলমুক্ত করতে আমাকে সহযোগীতা করছেন বাংলাদেশ সেনবাহিনী, পানি উন্নয়ন বোর্ড , বাখরাবাদ গ্যাস, নোয়াখালী পৌরসভা ও সুধারাম থানা পুলিশসহ অন্যান্য কর্মকর্তারা।

এসএস 

 

চট্টগ্রাম: আরও পড়ুন

আরও