টেকনাফে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা

ঢাকা, ২০ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

টেকনাফে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা

টেকনাফ প্রতিনিধি ৪:১৭ অপরাহ্ণ, আগস্ট ২৩, ২০১৯

টেকনাফে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা

কক্সবাজারের টেকনাফ উপজেলায় এক যুবলীগ নেতাকে বাড়ি থেকে তুলে নিয়ে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার রাতে উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমোরা এলাকায় এই ঘটনা ঘটে।

পুলিশ জানায়, নিহতের নাম ওমর ফারুক (৩৫)। তিনি জাদিমুরা এলাকার মোহাম্মদ মুরাদের ছেলে।

ওমর ফারুক হ্নীলা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি এবং জাদিমুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ছিলেন।

ঘটনার প্রতিবাদে আজ শুক্রবার দুপুর ১২টা থেকে জাদিমুরার টেকনাফ-কক্সবাজার আঞ্চলিক সড়ক অবরোধ করেন স্থানীয় ব্যক্তিরা। পুলিশ ঘটনাস্থলে গিয়ে যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা করছে।

স্বজনদের বরাত দিয়ে টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ বলেন, রাত সাড়ে ১২টার দিকে হ্নীলা ইউনিয়নের জাদিমুরা ক্যাম্পের কয়েকজন রোহিঙ্গা বাড়িতে গিয়ে ওমর ফারুককে ডেকে নেয়।

তিনি বলেন, বাড়ির বাইরে কথা বলার এক পর্যায়ে তাদের মধ্যে তর্কাতর্কি শুরু হয়। এ সময় রোহিঙ্গা সন্ত্রাসীরা তাকে জোর করে তুলে নিয়ে যায় বলে পরিবারের অভিযোগ।

ওসি জানান, পরে জাদিমুরার পাহাড়ি এলাকায় গুলি করে হত্যা করা হয় ওমর ফারুককে। খবর পেয়ে পুলিশ গিয়ে তার মরদেহ উদ্ধার করে।

নিহত ফারুকের বাবা মোহাম্মদ মোনাফ বলেন, রোহিঙ্গা সন্ত্রাসীরা এই হত্যাকাণ্ডের সঙ্গে সরাসরি জড়িত। তাদের গ্রেফতার করে উপযুক্ত শাস্তি দাবি করছি।

টেকনাফ উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম বলেন, ‘এ হত্যাকাণ্ডে জড়িত ব্যক্তিদের চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য স্থানীয় প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।

ওসি প্রদীপ বলেন, কিসের বিরোধে এ হত্যাকাণ্ড, আমরা তা এখনো জানতে পারিনি। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।

নিহত ওমর ফারুকের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান ওসি।

ওএস/এসবি

 

চট্টগ্রাম: আরও পড়ুন

আরও