ফেনীতে ২৪ ঘণ্টায় ১৬ নতুন ডেঙ্গু রোগী

ঢাকা, ২১ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

ফেনীতে ২৪ ঘণ্টায় ১৬ নতুন ডেঙ্গু রোগী

ফেনী প্রতিনিধি ৭:৫৭ অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০১৯

ফেনীতে ২৪ ঘণ্টায় ১৬ নতুন ডেঙ্গু রোগী

ফেনীতে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে নতুন ১৬ জন রোগী ভর্তি হয়েছেন।

ফেনী ২৫০ শয্যার জেনারেল হাসপাতালের নতুন ভর্তি হয়েছে ১১ জন, ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চারজন, বেসরকারী আল কেমী হাসপাতালে একজন রোগীকে ভর্তি করা হয়েছে।

এনিয়ে বর্তমানে জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ৯৫ জন ডেঙ্গু আক্রান্ত রোগী।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, জেলায় গত দুই মাসে ডেঙ্গু আক্রান্ত হয়েছে মোট ৪২১ জন রোগী। তন্মধ্যে স্থানীয়ভাবেই আক্রান্ত হয়েছে পাঁচ শিশুসহ ১০ জন। ৫৩ জন রোগীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় স্থানান্তর করা হয়েছে। ২৭৩ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

রোববার ফেনী ২৫০ শয্যার জেনারেল হাসপাতালের ভর্তি রোগী ছিলেন ৮০ জন, ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চারজন, ফেনী ডায়বেটিক হাসপাতালে ছয়জন, আল কেমী হাসপাতালে চারজন ও উপশম হাসপাতালে একজন রোগী ভর্তি রয়েছেন।

ফেনী ২৫০ শয্যার জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মো. আবু তাহের পাটোয়ারী জানান, ফেনীর ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে বর্তমানে ৮০ জন চিকিৎসাধীন আছেন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছে ১১ জন। গত দেড় মাসে ডেঙ্গু আক্রান্ত হয়ে জেনারেল হাসপাতালে মোট ৩২৫ জন রোগী ভর্তি হয়েছেন।

এর মধ্যে উন্নত চিকিৎসার জন্য ৪৪ জনকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে। ২০১ চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছেন। ফেনীতে স্থানীয়ভাবে আক্রান্ত রোগীর সংখ্যা পাঁচ শিশুসহ ১০ জন। ডেঙ্গু রোগীদের জন্য হাসপাতালে একটি আলাদা ওয়ার্ড খোলা হয়েছে। ডেঙ্গু পরীক্ষার কীট সমস্যাও নেই।

এইচআর

 

চট্টগ্রাম: আরও পড়ুন

আরও