নিরাময় কেন্দ্রে ভর্তি হয়ে ডায়রিয়ার গেল প্রাণ!

ঢাকা, শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯ | ৩০ অগ্রহায়ণ ১৪২৬

নিরাময় কেন্দ্রে ভর্তি হয়ে ডায়রিয়ার গেল প্রাণ!

চট্টগ্রাম ব্যুরো     ১:১২ অপরাহ্ণ, জুলাই ২০, ২০১৯

নিরাময় কেন্দ্রে ভর্তি হয়ে ডায়রিয়ার গেল প্রাণ!

চট্টগ্রামের হালিশহরের ‘সেভার আলো পথ’ নামে মাদক নিরাময় কেন্দ্রে এক যুবকের রহস্যজনক মৃত্যু হয়েছে। মৃতের নাম আনোয়ার হোসেন আনু। তার বাড়ি পার্বত্য রাঙামাটি জেলায় এবং তিনি স্পেন প্রবাসী।

শুক্রবার দিনগত রাতে হালিশহর থানার এইচ ব্লকের ১ নং রোড়ের ২ নং লাইনের ৭ নং বাড়ীতে অবস্থিত ‘সেভার আলোর পথ’ নামে রিহ্যাব সেন্টারে এ ঘটনা ঘটে।

মৃত আনোয়ারের ভাগিনা শাহিনের অভিযোগ, আমার স্পেন প্রবাসী মামা দেশের আসার পর মাদকাসক্ত হয়ে যান। পরে গত ফেব্রুয়ারির ৮ তারিখে পরিচিত তানভীর নামের এক ব্যক্তির মাধ্যমে  ‘সেভার আলোর পথ’ রিহ্যাব সেন্টারে চিকিৎসার জন্য ভর্তি করি। শুক্রবার (১৯ জুলাই) দিনগত রাতে রিহ্যাব সেন্টার থেকে বাড়িতে ফোন করে জানায় মামা অসুস্থ্য ওনাকে চট্টগ্রামে মা ও শিশু হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে আবার জানায়, মা ও শিশু হাসপাতাল থেকে রোগীকে চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে রেফার্ড করা হয়েছে। আমরা সেখানে গিয়ে দেখি মামা মৃত।

মেট্রোপলিটন হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক আমাদের জানান, আমার মামাকে এ হাসপাতালে আনার ৫ ঘণ্টা আগে মামার মৃত্যু হয়েছে। আমরা নিকটবর্তী চকবাজার থানাকে বিষয়টি জানিয়েছি। আজ লাশের ময়নাতদন্ত শেষে থানায় মামলার দায়ের করবো।

মাদক নিরাময়কেন্দ্র ‘সেভার আলোর পথ’ রিহ্যাব সেন্টারের পরিচালক মিজানুর রহমান জানান, এ রোগীকে গত পাঁচ মাস আগে ভর্তি করে চলে যায় স্বজনরা। সে থেকেই তাদের কারও দেখা মিলেনি। শুক্রবার (১৯ জুলাই) রোগীর ডায়রিয়া শুরু হয়। সে সময়ই আমরা স্বজনদেরকে ফোন করে জানাই এবং রোগীকে হাসপাতালে নিয়ে যাই। হাসপতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে সিএমপির চকবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নিজাম উদ্দিন বলেন, এ বিষয়ে এখনও কোনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

এআরই

 

চট্টগ্রাম: আরও পড়ুন

আরও