ওসি মোয়াজ্জেমের বিচার শুরু

ঢাকা, ১৯ আগস্ট, ২০১৯ | 2 0 1

ওসি মোয়াজ্জেমের বিচার শুরু

আদালত প্রতিবেদক ৪:০২ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০১৯

ওসি মোয়াজ্জেমের বিচার শুরু

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত।

বুধবার সাইবার ক্রাইম ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আস্ সামছ  জগলুল হোসেন আসামির বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরু করার আদেশ দেয়া হয়েছে।

মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির যৌন হয়রানির বিষয়ে জিজ্ঞাসাবাদের ভিডিও ছড়িয়ে দেয়ার মামলায় তার বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত।

একই সঙ্গে আদালত সাক্ষ্য গ্রহণের তারিখ আগামী ৩১ জুলাই ধার্য করেন। চার্জ শুনানির জন্য ওসি মোয়াজ্জেমকে সকালে কাশিমপুর কারাগার থেকে আদালতে হাজির করা হয়। দুপুর ২টার দিকে তাকে ট্রাইব্যুনালে হাজির করা হয়।

সমাজের বিভিন্ন অসঙ্গতি নিয়ে ফেসবুকে লাইভ করে আলোচিত সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন গত ১৫ এপ্রিল আদালতে মামলাটি করেন। এ মামলায় গত ২৭ মে তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের সিনিয়র সহকারী পুলিশ সুপার রীমা সুলতানা মোয়াজ্জেমের বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করেন। প্রতিবেদন আমলে নিয়ে ওইদিনই মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। 

পরোয়ানা জারির ২০ দিন পর ১৬ জুন মোয়াজ্জেম হোসেনকে ঢাকা থেকে গ্রেফতারি করে পুলিশ। পরদিন তাকে একই ট্রাইব্যুনালে হাজির করা হলে কারাগারে পাঠানোর আদেশ দেন একই বিচারক।

এমআই/এইচআর

 

আইন ও অপরাধ: আরও পড়ুন

আরও