চট্টগ্রাম বিমানবন্দর মসজিদে হজযাত্রীর রিয়েল ও টাকা চুরি

ঢাকা, ১৫ জুলাই, ২০১৯ | 2 0 1

চট্টগ্রাম বিমানবন্দর মসজিদে হজযাত্রীর রিয়েল ও টাকা চুরি

চট্টগ্রাম ব্যুরো ১০:২৪ অপরাহ্ণ, জুলাই ১২, ২০১৯

চট্টগ্রাম বিমানবন্দর মসজিদে হজযাত্রীর রিয়েল ও টাকা চুরি

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের মসজিদের ভেতরে এক বৃদ্ধ হজযাত্রীর ৫ হাজার সৌদি রিয়েল ও একটি মোবাইল চুরি হয়েছে।

 

শুক্রবার বিকেলে সাড়ে পাঁচটার দিকে এ ঘটনা ঘটে। তবে গুরুত্বপূর্ণ এলাকার ওই মসজিদটিতে নিরাপত্তা পর্যবেক্ষণ করার কোনো সিসি ক্যামেরা না থাকায় তাৎক্ষণিক চোরচক্রের সদস্যদের সনাক্ত করা সম্ভব হয়নি।

ঘটনার শিকার মো. নুরুল আবসারের (৬০) বাড়ি চট্টগ্রামের আনোয়ারা উপজেলায়। তিনি এই রাতের ৯টার হজফ্লাইটে সৌদি আরবের উদ্দেশ্যে রওনা দেয়ার কথা রয়েছে।

প্রত্যক্ষদর্শী ও বিমানবন্দরের নিরাপত্তা বাহিনীর সদস্যদের সাথে কথা বলে জানা গেছে, বৃদ্ধ নুরুল আবসার বিকেলে বিমানবন্দরের মসজিদে আসরের নামাজ আদায় করেন। এরপর তিনি ইহরামের কাপড় পরিধান করছিলেন। পাসপোর্ট, টাকা, মোবাইলসহ কোমরের বেল্ট খুলে রাখেন পাশে।

সে সময় দুজন লোক মসজিদের ভেতরে তাকে ইহরামের কাপড় পরিধানে সহযোগিতার জন্য এগিয়ে যান। তাতে তিনি রাজি হন। তাদের একজন কাপড় পরিয়ে দিচ্ছেলেন। আরেকজন ওই বেল্ট থেকে সৌদি রিয়েল ও মোবাইল নিয়ে পালিয়ে যায়। কাপড় পরানো শেষে ওই লোকও দ্রুত মসজিদ ত্যাগ করেন। তারা চলে যাওয়ার পর হজযাত্রী নুরুল আলম দেখেন, তার মোবাইল ও রিয়েল নেই। আর তখনই তিনি কান্নায় ভেঙে পড়েন।

এ প্রসঙ্গে জানতে চাইলে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) শাহ আমানত বিমানবন্দরে দায়িত্বরত প্রধান নিরাপত্তা কর্মকর্তা শহীদুল ইসলাম এ চুরি হওয়ার খবর জানতে পেরেছেন বলে স্বীকার করেন।

তিনি বলেন, ‘বিমানবন্দরের টার্মিনালের বাইরে মসজিদে একজন হজযাত্রীর প্রায় এক লাখ টাকার সমমানের সৌদি রিয়েল ও মোবাইল চুরি হয়েছে। মসজিদে বাইরের লোকজনও নামাজ পড়তে আসেন। এটা একটা অনাকাঙ্ক্ষিত ঘটনা। ওই মসজিদে সিসি ক্যামেরা নেই। দ্রুতই আমরা সিসি ক্যামেরা বসাবো।’

এই চুরির ঘটনায় সিএমপির নগরীর পতেঙ্গা থানায় মামলা দায়ের করা হবে বলে জানান শহীদুল ইসলাম।

এইচআর

 

চট্টগ্রাম: আরও পড়ুন

আরও