বন্যা উপেক্ষা করে বান্দরবানে উল্টো রথযাত্রা

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ | ২৯ আশ্বিন ১৪২৬

বন্যা উপেক্ষা করে বান্দরবানে উল্টো রথযাত্রা

বান্দরবান প্রতিনিধি ৬:২৬ অপরাহ্ণ, জুলাই ১২, ২০১৯

বন্যা উপেক্ষা করে বান্দরবানে উল্টো রথযাত্রা

বৃষ্টি আর পাহাড়ি ঢলের পানি উপেক্ষা করে বান্দরবানে সনাতন ধর্মাবলম্বীদের শ্রীশ্রী জগনাথ দেবের উল্টো রথযাত্রা উৎসব নানা আয়োজনে শেষ হয়েছে।

শুক্রবার দুপুরে বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলের পানি উপেক্ষা করে শতশত ধর্মপ্রাণ নর-নারী শহরের বালাঘাটা মন্দির থেকে রথটি টেনে কেন্দ্রীয় দুর্গা মন্দিরে নিয়ে আসে।

শহরের বালাঘাটা সড়কটির বেশকিছু অংশ পাহাড়ি ঢলের পানিতে ডুবে যাওয়ায় পুণ্যার্থীরা পানির মধ্যে দিয়ে রথটি টেনে নিয়ে যায়। পরে বৃষ্টির মধ্যেই নর-নারীরা রথটি নিয়ে জেলা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

উল্টো রথযাত্রা উপলক্ষে সকাল থেকে বালাঘাটা কালীমন্দিরে পূজা-অর্চনাসহ নানা আয়োজন চলে। দুপুরে অনুষ্ঠিত হয় উল্টো রথযাত্রা।

অনুষ্ঠানে উপস্থিত থেকে রথযাত্রায় অংশ নেন বান্দরবান কেন্দ্রীয় দুর্গা মন্দিরের সভাপতি নিখিল কান্তি দাশ, সাধারণ সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, পূজা উদযাপন পরিষদের সভাপতি অমল কান্তি দাশ, সাধারণ সম্পাদক বিপ্লব দাশ, কাউন্সিলর অজিত কান্তি দাশ, কাউন্সিলর সৌরভ দাশ প্রমুখ।

গত ৪ জুলাই অনুষ্ঠিত হয় শ্রীশ্রী জগনাথ দেবের রথযাত্রা। আজ শুক্রবার উল্টো রথযাত্রার মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের এই উৎসব শেষ হলো।

এইচআর

 

চট্টগ্রাম: আরও পড়ুন

আরও